Virat Kohli

Virat Kohli: যুবরাজের চিঠির উত্তর দিলেন কোহলী, কী লিখলেন ভারতের প্রাক্তন অধিনায়ক

এক দিন আগেই বিরাট কোহলীকে চিঠি লিখেছিলেন যুবরাজ সিংহ। বুধবার সেই চিঠির উত্তর দিলেন কোহলী।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০২২ ১৬:০৫
Share:

যুবরাজকে উত্তর দিলেন কোহলী ফাইল ছবি

এক দিন আগেই বিরাট কোহলীকে চিঠি লিখেছিলেন যুবরাজ সিংহ। বুধবার সেই চিঠির উত্তর দিলেন কোহলী। জানালেন, ক্যান্সার থেকে যে ভাবে ঘুরে দাঁড়িয়েছেন যুবরাজ, তা তাঁর শুধু নয়, গোটা প্রজন্মের কাছেই একটা অনুপ্রেরণা।

Advertisement

বুধবার নেটমাধ্যমে কোহলী লিখেছেন, ‘যুবি পা, তোমার উপহার এবং চিঠির জন্য অনেক ধন্যবাদ। আমাকে প্রথম দিন থেকে যে বেড়ে উঠতে দেখেছে, সে রকম একজনের থেকে এ ধরনের উপহার পাওয়ার অনুভূতি সত্যিই অন্য রকম। তোমার জীবন এবং ক্যান্সারকে হারিয়ে তোমার প্রত্যাবর্তন শুধু ক্রিকেট নয়, সমাজের যে কোনও স্তরের মানুষের কাছে আজ এবং আগামী দিনেও একটা অনুপ্রেরণা হয়ে থাকবে।’

কোহলীর সংযোজন, ‘তুমি যে রকম, আমি তোমাকে ঠিক সে ভাবেই চিনি। তুমি বরাবরই খুব নরম মনের মানুষ এবং তোমার আশেপাশে থাকা সবাইকে সাহায্য করো। এখন আমরা দু’জনেই বাবা হয়ে গিয়েছি এবং জানি এটা কত বড় আশীর্বাদ। এই নতুন যাত্রাপথে তোমার সুখ, সুন্দর স্মৃতি এবং অনেক আশীর্বাদ কামনা করি। ঈশ্বর তোমার মঙ্গল করুন।’

Advertisement

উল্লেখ্য, কোহলীকে লেখা চিঠিতে পুরনো দিনের কথা বলেছিলেন যুবরাজ। ভারতীয় দল ছাড়াও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে তাঁরা এক সঙ্গে খেলেছেন। যুবরাজ লিখেছিলেন, “বিরাট, আমি তোমাকে এক জন ক্রিকেটার এবং মানুষ হিসেবে গড়ে উঠতে দেখেছি। সে দিনের নেটের সেই ছোট্ট ছেলেটা এখন ভারতীয় ক্রিকেটের কিংবদন্তিদের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে চলছে। তুমি এখন নিজেই কিংবদন্তি। পরের প্রজন্মকে নেতৃত্ব দিচ্ছ। মাঠে তোমার শৃঙ্খলা, খেলার প্রতি ভালবাসা এবং দায়বদ্ধতা দেশের সব শিশুকেই স্বপ্ন দেখায় নিল জার্সি গায়ে ব্যাট হাতে মাঠে নামার।”

যুবরাজ আরও লেখেন, “প্রতি বছর তুমি নিজের ক্রিকেটীয় দক্ষতা উন্নত করেছ। ইতিমধ্যেই এই সুন্দর খেলাটা থেকে অনেক কিছু অর্জন করেছ। যেটা তোমার ক্রিকেট জীবনের নতুন অধ্যায়কে দেখার জন্য আমাকে আরও বেশি করে উজ্জীবিত করছে। তুমি এক জন কিংবদন্তি অধিনায়ক এবং দুর্দান্ত নেতা। তোমার বিখ্যাত রান তাড়া করা থেকে আমি আরও অনেক আশা করি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন