ICC ODI World Cup 2023

ভারত-পাকিস্তান ম্যাচের ৬ ঘণ্টা আগে আমদাবাদে হাজির বিরাট-অতিথি

বিশ্বকাপের মঞ্চে ভারত-পাকিস্তান লড়াই হবে আমদাবাদে। সেই ম্যাচের ৬ ঘণ্টা আগে পৌঁছে গেলেন বিরাটের বিশেষ অতিথি। অস্ট্রেলিয়া এবং আফগানিস্তানের বিরুদ্ধে তাঁকে মাঠে দেখা যায়নি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১৪ অক্টোবর ২০২৩ ১১:৩৩
Share:

বিরাট কোহলি। —ফাইল চিত্র।

ভারতীয় দলের অনুশীলন শেষ। তৈরি পাকিস্তানও। শনিবার দুপুর ২টো থেকে শুরু মহারণ। বিশ্বকাপের মঞ্চে ভারত-পাকিস্তান লড়াই হবে আমদাবাদে। সেই ম্যাচের ৬ ঘণ্টা আগে পৌঁছে গেলেন অনুষ্কা শর্মা। বিরাট কোহলির স্ত্রীকে অস্ট্রেলিয়া এবং আফগানিস্তানের বিরুদ্ধে মাঠে দেখা যায়নি। কিন্তু বড় ম্যাচে ভারতীয় দলকে উৎসাহ দিতে পৌঁছে গেলেন অনুষ্কা।

Advertisement

আমদাবাদ যাওয়ার বিমানে অনুষ্কার সঙ্গে দেখা হয় সচিন তেন্ডুলকর এবং দীনেশ কার্তিকের। সেই ছবি সমাজমাধ্যমে পোস্ট করেন কার্তিক। তিনি বলেন, “আমি বিরাটকে ব্যক্তিগত ভাবেও চিনি। আমার এবং বিরাটের পরিবার একসঙ্গে বহু সময় কাটিয়েছে। বিরাট যে ভাবে নিজেকে এই পর্যায় নিয়ে গিয়েছে সেটা প্রশংসাযোগ্য। আর বিরাটের জীবনে বড় পরিবর্তন ঘটে অনুষ্কা আসার পর। তার পর থেকে বিরাট এমন ধরনের সিদ্ধান্ত নিয়েছে, যা ওকে জীবনে উন্নতি করতে সাহায্য করেছে।”

দীনেশ কার্তিক, সচিন তেন্ডুলকর এবং অনুষ্কা শর্মা। ছবি: দীনেশ কার্তিকের এক্স হ্যান্ডেল থেকে।

১৯৯২ সালের বিশ্বকাপে প্রথম বার ভারত-পাকিস্তান ম্যাচ হয়। এখনও পর্যন্ত এক দিনের বিশ্বকাপে সাত বার মুখোমুখি হয়েছে এই দুই দল। পাকিস্তান কোনও বার হারাতে পারেনি ভারতকে। এ বারেও বিশ্বকাপে আইসিসি ক্রমতালিকায় এক নম্বর দল হয়ে মাঠে নেমেছে বিরাটেরা। প্রথম দু’টি ম্যাচে জিতে ফর্মে থাকার ইঙ্গিত দিয়েছে গোটা ভারতীয় দল। পাকিস্তানও প্রথম দু’টি ম্যাচ জিতেছে। বড় ম্যাচে কেউ কাউকে এক ইঞ্চি জমি ছেড়ে দেবে না। সেই লড়াই দেখার জন্য শনিবার সকাল ৮টা নাগাদ আমদাবাদে পৌঁছে গিয়েছেন অনুষ্কা। কিছু দিন আগেই শোনা গিয়েছিল তিনি অন্তঃসত্ত্বা। যদিও বিরাট বা অনুষ্কা এই প্রসঙ্গে কিছু জানাননি।

Advertisement

শুক্রবার গুজরাতের আবহাওয়া দফতরের পক্ষ থেকে বৃষ্টির আশঙ্কার কথা জানানো হয়েছিল। কিন্তু শনিবার তাতে বদল হয়েছে। ভারত-পাকিস্তান ম্যাচের সময় আকাশ পরিষ্কার থাকবে বলে জানানো হয়েছে। বৃষ্টির সম্ভাবনাও নেই বলে জানিয়েছে তারা। তাই শনিবার ভারত-পাকিস্তান ম্যাচ নির্বিঘ্নেই দেখা যাবে।

শনিবার ম্যাচের আগে অনুষ্ঠান রয়েছে। বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান না হলেও ভারত-পাকিস্তান ম্যাচের আগে গান গাইবেন অরিজিৎ সিংহ। সুখবিন্দর সিংহ এবং শঙ্কর মহাদেবনরাও এ দিন পারফর্ম করবেন অরিজিতের সঙ্গে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন