VVS Laxman

VVS Laxman: দ্রাবিড়ের জায়গায় দায়িত্ব নিলেন লক্ষ্মণ, নতুন চ্যালেঞ্জ নিচ্ছেন প্রাক্তন ক্রিকেটার

জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধান করা হয়েছে লক্ষ্মণকে। কাজ শুরু করে দিয়েছেন তিনি। সামনে বড় চ্যালেঞ্জ রয়েছে বলে মনে করছেন তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০২১ ১৩:৪৮
Share:

জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে লক্ষণ ছবি: টুইটার থেকে।

রাহুল দ্রাবিড় ভারতীয় দলের কোচ হওয়ার পরে তাঁর ছেড়ে যাওয়া জায়গায় দায়িত্ব নিলেন এক সময়ে তাঁরই সতীর্থ ভিভিএস লক্ষ্মণ। বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধান করা হয়েছে তাঁকে। নতুন ভূমিকায় কাজ শুরু করে দিয়েছেন তিনি। সামনে বড় চ্যালেঞ্জ রয়েছে বলে মনে করছেন তিনি।

Advertisement

প্রথম দিন নতুন অফিসের কথা টুইট করে জানান লক্ষ্মণ। তিনি লেখেন, ‘জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে প্রথম দিন। সামনে নতুন চ্যালেঞ্জ। ভারতীয় দলের ভবিষ্যৎ যারা তাদের সঙ্গে কাজ করার জন্য মুখিয়ে আছি।’

অ্যাকাডেমির প্রধান থাকাকালীন তরুণ ক্রিকেটারদের একটি দল তৈরি করেছিলেন দ্রাবিড়। তাঁর প্রশিক্ষণে তৈরি হয়ে পরবর্তীতে জাতীয় দলে সুযোগ পেতেন তাঁরা। আগে থেকেই তাঁদের তৈরি করে রাখায় আন্তর্জাতিক মঞ্চে খুব একটা সমস্যা হত না তাঁদের। ভারতীয় দলের বেঞ্চের শক্তিও বাড়ছিল। সেই ধারাকে বয়ে নিয়ে চলার দায়িত্ব এ বার লক্ষ্মণের কাঁধে।

Advertisement

টি২০ বিশ্বকাপের পরে রবি শাস্ত্রীকে সরিয়ে দ্রাবিড়কে জাতীয় দলের কোচ হওয়ার প্রস্তাব দেন সৌরভ গঙ্গোপাধ্যায়, জয় শাহদের বোর্ড। সেই প্রস্তাবে রাজি হন দ্রাবিড়। তার পরেই প্রশ্ন ওঠে, তা হলে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির দায়িত্ব কে নেবেন। বন্ধু লক্ষণের সঙ্গে কথা হলে তাঁকে রাজি করান সৌরভ। সেই দায়িত্ব এ বার নিলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন