India vs Australia

এশিয়া কাপে পিছু নিয়েছিল বৃষ্টি, দেশে ফিরে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শুক্রবার কী হবে ভারতের?

ভারত এ বার খেলবে ঘরের মাঠে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম ম্যাচ মোহালিতে। সেখানে কি শুক্রবার বৃষ্টির সম্ভাবনা রয়েছে?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২৩ ১১:৪৫
Share:

মোহালির ক্রিকেট মাঠে অস্ট্রেলিয়া দল। ছবি: পিটিআই।

এশিয়া কাপের বেশির ভাগ ম্যাচ হয়েছিল শ্রীলঙ্কায়। সেখানে বৃষ্টির কারণে কিছু ম্যাচ বাতিল হয় বা ওভার কমিয়ে খেলা হয়। ভারত এ বার খেলবে ঘরের মাঠে। প্রথম ম্যাচ মোহালিতে। সেখানে কি শুক্রবার বৃষ্টির সম্ভাবনা রয়েছে?

Advertisement

শুক্রবার থেকে শুরু হচ্ছে ভারত-অস্ট্রেলিয়া এক দিনের সিরিজ়। মোহালিতে খেলা শুরু হবে দুপুর দেড়টা থেকে। আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে যে, বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। রোদ থাকবে। তাপমাত্রা থাকবে ৩০ ডিগ্রি সেলসিয়াস। ১৩ কিলোমিটার প্রতি ঘণ্টা বেগে হাওয়া বইবে। আর্দ্রতা থাকবে ৮০ শতাংশ। তাই ক্রিকেটারদের জন্য মনোরম পরিবেশ থাকবে বলেই মনে করা হচ্ছে। সকালের দিকে মেঘ ছিল। তবে যত সময় এগিয়েছে, ততই রোদ দেখা যাচ্ছে মোহালিতে।

শুক্রবার ভারতীয় দলে নেই রোহিত শর্মা, বিরাট কোহলি, হার্দিক পাণ্ড্য এবং কুলদীপ যাদব। তাঁদের বিশ্রাম দেওয়া হয়েছে। ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন লোকেশ রাহুল। অস্ট্রেলিয়া দলেও নেই গ্লেন ম্যাক্সওয়েল এবং মিচেল স্টার্ক। তবে প্যাট কামিন্স সুস্থ হয়ে উঠেছেন। তিনি খেলবেন। দলে ফিরেছেন স্টিভ স্মিথও। বিশ্বকাপের আগে দুই দল একে অপরকে মেপে নেওয়ার সুযোগ পাবেন।

Advertisement

শুক্রবারের পর ভারত-অস্ট্রেলিয়া আবার মুখোমুখি হবে ২৪ সেপ্টেম্বর। রবিবার খেলা হবে ইনদওরে। শেষ ম্যাচ ২৭ সেপ্টেম্বর। রাজকোটে হবে সেই খেলা। শেষ ম্যাচে রোহিত, বিরাটদের দলে ফেরাবে ভারত। এই দুই দল বিশ্বকাপে মুখোমুখি হবে ৮ অক্টোবর। সেটাই দুই দলের প্রথম ম্যাচ।

শুক্রবারের ম্যাচ মোহালিতে। দুপুর দেড়টা থেকে শুরু হবে খেলা। টিভিতে দেখা যাবে স্পোর্টস১৮ চ্যানেলে। মোবাইলে দেখতে হলে থাকতে হবে জিয়োসিনেমা অ্যাপটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন