MS Dhoni

আইপিএলে এক দলের অধিনায়ককে কিনে নিতে পারেন ধোনি! সম্ভাবনা প্রবল

মহেন্দ্র সিংহ ধোনি কত দিন হলুদ জার্সি গায়ে আইপিএলে খেলবেন, তা একমাত্র তিনিই জানেন। তার মধ্যেই আইপিএলে নতুন জল্পনা শুরু হয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২৩ ১২:৩৭
Share:

মহেন্দ্র সিংহ ধোনি। —ফাইল চিত্র

তিনি কত দিন হলুদ জার্সি গায়ে আইপিএলে খেলবেন তা একমাত্র মহেন্দ্র সিংহ ধোনিই জানেন। তার মধ্যেই জল্পনা, রাজস্থান রয়্যালসের অধিনায়ক সঞ্জু স্যামসনকে পরের বার নিজেদের দলে নিতে পারে চেন্নাই সুপার কিংস। সঞ্জুর সঙ্গে ধোনির সাক্ষাতের পর থেকে সেই জল্পনা আরও বেড়েছে।

Advertisement

রাজস্থানের হয়ে বেশ কয়েক বছর আইপিএলে অধিনায়কত্ব করলেও জাতীয় দলে ব্রাত্য সঞ্জু। বার বার আশাহত হয়েছেন তিনি। ঈশান কিশন, লোকেশ রাহুলদের ভিড়ে জাতীয় দলের শিকে ছিঁড়ছে না তাঁর। এই পরিস্থিতিতে আইপিএলে কি দলবদল করতে চান সঞ্জু! রাজস্থান ফ্র্যাঞ্চাইজি ধোনির সঙ্গে সঞ্জুর সাক্ষাতের ছবি সমাজমাধ্যমে দিয়েছে। তার পরেই হইচই পড়ে গিয়েছে।

অনেকে প্রশ্ন করেছেন, যদি কোনও উদ্দেশ্যই না থাকে তা হলে কেন সঞ্জুর সঙ্গে দেখা করবেন ধোনি? হতে পারে তাঁর মাথায় কোনও পরিকল্পনা রয়েছে। চেন্নাই দলে নিজের উত্তরসূরি তৈরি করে দিতে চাইছেন মাহি। বা পরের মরসুমে হয়তো উইকেটের পিছনে ধোনিকে না-ও দেখা যেতে পারে। ধকল কমাতে অন্য কাউকে উইকেটরক্ষকের দায়িত্ব দিতে পারেন ধোনি। সেই কারণেই সঞ্জুর কথা ভাবছেন তিনি। আর সঞ্জুও হয়তো ভাবছেন ধোনির সঙ্গে খেললে তাঁর জাতীয় দলে ফেরার সম্ভাবনা বাড়তে পারে।

Advertisement

২০২৩ সালে পঞ্চম বারের জন্য আইপিএল জিতেছে চেন্নাই। ট্রফি জিতে ধোনি বলেন, ‘‘এটাই আইপিএল থেকে অবসরের সেরা সময়। কিন্তু আমি এখনই অবসর নিচ্ছি না। পরের আইপিএল হতে ৯ মাস সময় আছে। তার মধ্যে নিজের ফিটনেস দেখে নিয়ে পরের সিদ্ধান্ত নেব। এটাই চেন্নাইয়ের সমর্থকদের প্রতি আমার উপহার।’’ পরের আইপিএলের আগে তাই ধোনি-সঞ্জু সাক্ষাৎ বাড়তি জল্পনা তৈরি করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন