ICC Women's World Cup

Mithali Raj: মিতালি, হরমনপ্রীতের অর্ধশতরান, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২৭৭ তুলল ভারতের মহিলা দল

দুরন্ত খেললেন মিতালি রাজ এবং হরমনপ্রীত কৌর। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মহিলা বিশ্বকাপের গ্রুপ পর্বের নির্ধারিত ৫০ ওভারে ২৭৭ রান তুলল ভারত।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৯ মার্চ ২০২২ ১১:০৯
Share:

ভাল খেললেন মিতালিরা ফাইল ছবি

দুরন্ত খেললেন মিতালি রাজ এবং হরমনপ্রীত কৌর। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মহিলা বিশ্বকাপের গ্রুপ পর্বের গুরুত্বপূর্ণ ম্যাচে নির্ধারিত ৫০ ওভারে সাত উইকেট হারিয়ে ২৭৭ রান তুলল ভারত।

Advertisement

টসে জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। সেই সিদ্ধান্ত কাজেও লেগে যায়। প্রথম ছ’ওভারের মধ্যেই সাজঘরে ফিরে যান ভারতের দুই ওপেনার। শেফালি বর্মাকে কয়েক ধাপ উপরে তুলে শনিবার ওপেনার হিসেবে খেলানো হয়েছিল। তিনি মাত্র ১২ রান করেন। স্মৃতি মন্ধানা মাত্র ১০ রান করে ফিরে যান। দু’জনেই আউট হয়েছেন ডার্সি ব্রাউনের বলে।

তৃতীয় উইকেটে দলের হাল ধরেন মিতালি এবং যস্তিকা ভাটিয়া। দু’জনে মিলে ১৩০ রান যোগ করেন। যস্তিকা ৮৩ বল খেলে ৫৯ রানে আউট হন। তিনি মেরেছেন ছ’টি চার। এর কয়েক ওভার পরেই ফিরে যান মিতালি। ৯৬ বলে ৬৮ রানের ইনিংসে তিনি মেরেছেন চারটি চার এবং একটি ছয়। তখনও দলের রান দুশো পেরোয়নি। এই অবস্থায় দলের রান তোলার গতি বাড়ান হরমনপ্রীত। ছ’টি চারের সাহায্যে ৪৭ বলে অপরাজিত ৫৭ রান করেন। মিতালি ফেরার পরে ব্যাট করতে নেমেছিলেন বাঙালি উইকেটকিপার রিচা ঘোষ। কিন্তু অতিরিক্ত আক্রমণাত্মক হতে গিয়ে উইকেট হারান তিনি। আলানা কিংয়ের বলে তাঁকে স্টাম্প করেন অ্যালিসা হিলি। এর পরে স্নেহ রানা কোনও রান না করেই সাজঘরে ফেরেন।

Advertisement

হরমনপ্রীতকে শেষ দিকে যোগ্য সঙ্গত দেন পূজা বস্ত্রকর। ২৮ বলে তিনি ঝোড়ো ৩৪ রানের ইনিংস খেলেছেন। সপ্তম উইকেটে দু’জনের ৬৪ রানের জুটি ভারতকে ভদ্রস্থ জায়গায় পৌঁছে দেয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন