India vs England 2024

ধর্মশালা টেস্টের আগে সুখবর ভারতীয় শিবিরে, আত্মবিশ্বাস আরও বাড়িয়ে নিলেন রোহিতেরা

পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ়ে ইংল্যান্ডের বিরুদ্ধে ৩-১ ব্যবধানে এগিয়ে রয়েছে ভারত। ধর্মশালাতেও জয় ছাড়া কিছু ভাবছেন না রোহিতেরা। তার আগে রোহিতদের শিবিরে এল স্বস্তির খবর।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৬ মার্চ ২০২৪ ১৭:৪৬
Share:

(বাঁদিকে) রোহিত শর্মা এবং শুভমন গিল। —ফাইল চিত্র।

ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ়ে ভাল পারফরম্যান্সের সুফল পাচ্ছেন ভারতীয় ক্রিকেটারেরা। ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) টেস্ট ক্রমতালিকায় এগিয়েছেন যশস্বী জয়সওয়াল, রোহিত শর্মারা। বিশেষ করে যশস্বী চলে এসেছেন ব্যাটারদের ক্রমতালিকায় প্রথম ১০ জনের মধ্যে।

Advertisement

রাজকোট টেস্টের আগে টেস্ট ব্যাটারদের ক্রমতালিকায় যশস্বী ছিলেন ২৯ নম্বরে। সেই তিনিই ধর্মশালা টেস্টের আগে ১০ নম্বরে। টেস্ট ক্রিকেটে ব্যাটারদের ক্রমতালিকায় যশস্বী দু’ধাপ এগিয়েছেন গত সপ্তাহের তুলনায়। তিনি ছাড়া ভারতের আর এক ব্যাটার রয়েছেন ক্রমতালিকায় প্রথম ১০ জনের মধ্যে। তিনি বিরাট কোহলি। ক্রমতালিকায় অষ্টম স্থানে রয়েছেন ভারতের প্রাক্তন অধিনায়ক। ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ় খেলছেন না কোহলি। তবু গত সপ্তাহের থেকে এক ধাপ এগিয়েছেন তিনি। ক্রমতালিকায় ১১ নম্বরে রয়েছেন রোহিত শর্মা। তিনিও দু’ধাপ এগিয়েছেন।

টেস্ট বোলারদের ক্রমতালিকায় প্রথম দু’টি জায়গা ধরে রেখেছেন যশপ্রীত বুমরা এবং রবিচন্দ্রন অশ্বিন। সপ্তম স্থানে রয়েছেন রবীন্দ্র জাডেজা। তিনি এক ধাপ পিছিয়েছেন। অলরাউন্ডারদের ক্রমতালিকাতেও ভারতের তিন জন রয়েছেন। প্রথম দু’টি স্থানে আগের মতোই রয়েছেন জাডেজা এবং অশ্বিন। ক্রমতালিকায় পঞ্চম স্থান ধরে রেখেছেন অক্ষর পটেল।

Advertisement

ক্রমতালিকায় উন্নতি ধর্মশালা টেস্টের আগে ভারতীয় দলের আত্মবিশ্বাস আরও বৃদ্ধি করতে পারে। পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ়ে ইংল্যান্ডের বিরুদ্ধে ৩-১ ব্যবধানে এগিয়ে রয়েছে ভারত। ধর্মশালাতেও জয় ছাড়া কিছু ভাবছেন না রোহিতেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন