Cristano Ronaldo

Cristiano Ronaldo: দেশের হয়ে নতুন নজির গড়লেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো

শনিবার কাতারের বিরুদ্ধে প্রীতি ম্যাচ ছিল পর্তুগালের। ৩-০ জিতেছে রোনাল্ডোর দেশ। নজির গড়ার দিনে গোল করেছেন রোনাল্ডো নিজেও।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১০ অক্টোবর ২০২১ ১৬:৪৬
Share:

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ছবি রয়টার্স

দেশের হয়ে আবার নতুন নজির গড়লেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। জাতীয় দলের জার্সি গায়ে ইউরোপীয় দেশগুলির ফুটবলারদের বিচারে সব থেকে বেশি ম্যাচ খেললেন। পর্তুগালের হয়ে ১৮১তম ম্যাচ খেলে ফেললেন রোনাল্ডো। টপকে গেলেন স্পেনের সের্জিও রামোসকে, যিনি দেশের হয়ে ১৮০টি ম্যাচে খেলেছেন।

Advertisement

শনিবার কাতারের বিরুদ্ধে প্রীতি ম্যাচ ছিল পর্তুগালের। ৩-০ জিতেছে রোনাল্ডোর দেশ। নজির গড়ার দিনে গোল করেছেন রোনাল্ডো নিজেও। ৩৭ মিনিটের মাথায় বাঁ পায়ের শটে গোল করে পর্তুগালকে এগিয়ে দেন রোনাল্ডো। দ্বিতীয়ার্ধে শুরুতে পর্তুগালের হয়ে ব্যবধান বাড়ান জোসে ফন্তে। ম্যাচের শেষ মিনিটে পর্তুগালের তৃতীয় গোল আন্দ্রে সিলভার।

কিছু দিন আগেই ইরানের আলি দায়িকে টপকে দেশের হয়ে সব থেকে বেশি গোল করার নজির গড়েছিলেন রোনাল্ডো। দেশের হয়ে আপাতত ১১২ গোল রয়েছে তাঁর। আগামী মঙ্গলবার বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচ খেলবে পর্তুগাল। তাদের খেলা লুক্সেমবুর্গের বিরুদ্ধে। গ্রুপ এ-তে তারা সার্বিয়ার থেকে এক পয়েন্ট পিছনে রয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন