Football

পেনাল্টি নিতেই পারলেন না, ফাইনালে হতাশা সঙ্গী রোনাল্ডোর

কোপা ইতালিয়ার ফাইনালে নাপোলি টাইব্রেকারে ৪-২ গোলে জুভেন্তাসকে হারিয়ে চ্যাম্পিয়ন হল বুধবার রাতে।

Advertisement

সংবাদ সংস্থা 

রোম শেষ আপডেট: ১৮ জুন ২০২০ ১২:২৭
Share:

চোখের সামনে রোনাল্ডোকে দেখতে হল নাপোলি কাপ নিয়ে যাচ্ছে নাপোলি্।

পেনাল্টি শুট আউটে জুভেন্তাসের হয়ে শেষ শটটা নিতে চেয়েছিলেন তিনি। পাওলো দিবালা ও দানিলো পেনাল্টি স্পট থেকে গোল করতে না পারায় তাঁরও আর শেষ শট নেওয়া হল না।

Advertisement

কোপা ইতালিয়ার ফাইনালে নাপোলি টাইব্রেকারে ৪-২ গোলে জুভেন্তাসকে হারিয়ে চ্যাম্পিয়ন হল বুধবার রাতে। আর তিনি, ক্রিশ্চিয়ানো রোনাল্ডো কান্নায় ভেঙে পড়লেন। তাঁর ফুটবল কেরিয়ারে এরকম ঘটনাও আগে কখনও ঘটেনি।

পেনাল্টি শট মারার অপেক্ষায় তিনি, অথচ সেটাই মারতে পারলেন না সতীর্থদের ব্যর্থতায়!করোনার ধাক্কা সামলে ইতালিতে ধীরে ধীরে ছন্দে ফিরছে জীবন। মাঠে ফিরেছে ফুটবল। কোপা ইতালিয়ার সেমিফাইনালে পেনাল্টি নষ্ট করেছিলেন পর্তুগিজ মহাতারকা। আর ফাইনালে নাপোলির বিরুদ্ধে পেনাল্টি মারার সুযোগই পেলেন না সিআর সেভেন। এর আগে ফুটবল কেরিয়ারে রোনাল্ডো টানা দু’টি টুর্নামেন্টের ফাইনাল হারেননি। ইতালিতে খেলতে এসে সেটাই ঘটল। ডিসেম্বরে সুপার কোপায় লাজিও-র কাছে হেরে গিয়েছিল জুভেন্তাস। নাপোলির কাছেও ফাইনাল হারতে হল তাঁকে।

Advertisement

আরও পড়ুন: নেতা সচিনের সমস্যা কোথায়? মদন লাল বললেন...

জুভেন্তাস কোচ মাওরিজিও সারি খেলার শেষে বলেছেন, আগে যে রকম হঠাৎ গতির ঝড় তুলতেন রোনাল্ডো, সেটা হারিয়ে ফেলেছেন। দীর্ঘদিন ম্যাচ না খেললে সেটাই স্বাভাবিক। আগের সেই ঔজ্জ্বল্য ফিরে পেতে সময় লাগবে।

বুধবার রাতের ফাইনালে গোল করার মতো সুযোগ যে পাননি রোনাল্ডো, তা কিন্তু নয়। নাপোলির গোল লক্ষ্য করে তিনটি শট নিয়েছিলেন রোনাল্ডো। তার মধ্যে একটা শট পোস্টে লেগে ফিরে আসে। সব মিলিয়ে দিনটাই যে ছিল না রোনাল্ডোর!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন