Christiano Ronaldo

হাজতবাস এড়ালেও কর ফাঁকির অপরাধে বিশাল জরিমানা হল রোনাল্ডোর

মঙ্গলবার মাদ্রিদের আদালতে হাজিরা দিতে হয়েছিল তাঁকে। কালো কোট আর কালো প্যান্টে বান্ধবীর সঙ্গে বেশ ফুরফুরে মেজাজেই দেখা গেল তাঁকে। হাজিরা দেওয়ার আগে অটোগ্রাফও দিলেন তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

মাদ্রিদ শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০১৯ ১৮:৩৩
Share:

মাদ্রিদের আদালতে প্রবেশের সময় রোনাল্ডো। মঙ্গলবার। ছবি: এএফপি।

করফাঁকির অভিযোগে হাজতবাস এড়াতে পারলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। কিন্তু, বিপুল পরিমাণ জরিমানা হল তাঁর। ভারতীয় মুদ্রায় ১৫৪ কোটি টাকারও বেশি জরিমানা দিতে হবে তাঁকে।

Advertisement

মঙ্গলবার মাদ্রিদের আদালতে হাজিরা দিতে হয়েছিল তাঁকে। কালো কোট আর কালো প্যান্টে বান্ধবীর হাত ধরে বেশ ফুরফুরে মেজাজেই দেখা গেল তাঁকে। হাজিরা দেওয়ার আগে অটোগ্রাফও দিলেন তিনি। বোঝাই যাচ্ছিল, একেবারেই চাপে নেই তিনি। রোনাল্ডো আবেদন রেখেছিলেন যে তাঁর কোর্টে আসা যেন প্রকাশ্যে না ঘটে। কিন্তু, আদালত সেই আবেদন নাকচ করে দেয়। ফলে, সামনের প্রবেশপথ দিয়েই আদালতে আসেন তিনি। সেখানে তখন প্রচারমাধ্যমের ভিড়। কিন্তু, তাঁকে নির্বিকার দেখায়।

প্রথমবার কর ফাঁকি বলেই কারাবাস এড়াতে সক্ষম হলেন তিনি। স্পেনের আইন অনুসারে প্রথমবার এই অপরাধ করলে কারাবাস নাও দিতে পারেন বিচারক। সেটাই রক্ষাকর্তা হয়ে উঠল রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে যাওয়া তারকার। যদিও তাঁকে কারাবাসের পক্ষে জোরালো সওয়াল করা হয়েছিল।

Advertisement

আরও পড়ুন: শুধু কিউইরা নয়, ওয়ানডে সিরিজে ভারতের বিপক্ষে ইতিহাসও​

আরও পড়ুন: শুধু কিউইরা নয়, ওয়ানডে সিরিজে ভারতের বিপক্ষে ইতিহাসও​

২০০৯ থেকে ২০১৮ পর্যন্ত রিয়ালের হয়ে খেলেছিলেন তিনি। করফাঁকির এই অভিযোগ পুরনো। ‘ইমেজ রাইটস’ থেকে প্রাপ্য ১৪.৭ মিলিয়ন ইউরো (ভারতীয় মুদ্রায় প্রায় ১১১ কোটি) ফাঁকি দিয়েছেন তিনি, এমনই অভিযোগ। স্পেনের আয়কর বিভাগ আগে জানিয়েছিল, ২০১০ সালে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড থেকে রিয়ালে সই করার সময় তিনি নিজেই একটি সংস্থা তৈরি করেছিলেন যার মাধ্যমে এই আর্থিক লেনদেন হয়েছিল। সেই অভিযোগ অবশ্য ২০১৭ সালেই অস্বীকার করেছিলেন রোনাল্ডো।

এদিন যদিও কী শাস্তি হতে চলেছে তাঁর, তা মোটামুটি ঠিকই ছিল। ১৫ মিনিটের বেশি আদালতে থাকতেও হয়নি রোনাল্ডোকে। সই-সাবুদ করে তিনি বেরিয়ে যান দ্রুতই।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন