বান্ধবীকে নিয়ে স্পেনের আদালতে হাজির রোনাল্ডো

জুভেন্তাসে পেনাল্টি নষ্ট, মাদ্রিদে জরিমানা দিয়ে ছাড়

গত বুধবারই সৌদি আরবে রোনাল্ডোর গোলে জুভেন্তাস টানা অষ্টম বার ইতালীয় সুপার কাপ জিতেছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৩ জানুয়ারি ২০১৯ ০৫:০৭
Share:

চাপমুক্ত: বান্ধবী জর্জিনাকে নিয়ে রোনাল্ডো। কর ফাঁকি সংক্রান্ত ঝামেলা মিটিয়ে হাসিখুশি। মঙ্গলবার। ছবি: এএফপি

পেনাল্টি নষ্ট করলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। তাঁর ক্লাব জুভেন্তাস অবশ্য সহজেই চিয়েভোকে ৩-০ হারাল। সেরি আ-য়।

Advertisement

গত বুধবারই সৌদি আরবে রোনাল্ডোর গোলে জুভেন্তাস টানা অষ্টম বার ইতালীয় সুপার কাপ জিতেছে। কিন্তু তিন সপ্তাহ শীতকালীন ছুটি কাটিয়ে এসে সেরি আ-য় খেলতে নেমে একেবারেই ছন্দে ছিলেন না সোমবার।

পর্তুগিজ মহাতারকা ম্যাচের পরেই বান্ধবী জর্জিনা রদ্রিগেসকে নিয়ে উড়ে যান মাদ্রিদ। কর ফাঁকির মামলার শুনানিতে যোগ দিতে। সেখানে অবশ্য দ্রুত তিনি সব ঝামেলা মিটিয়ে ফেলেন। তাঁকে কর ফাঁকির জন্য প্রায় ১৫৪ কোটি টাকা জরিমানা করা হয়। রোনাল্ডোও প্রায় সঙ্গে সঙ্গে তা দিতে রাজি হয়ে যান। তাঁর অবশ্য ২৩ মাসের কারাবাসও হয়েছিল। কিন্তু স্পেনের আইনে আছে, দু’বছরের কম সময়ের জন্য হাজতবাসের শাস্তি হলে তিনি জেল না খেটে সমাজসেবামূলক কাজ করে নিষ্কৃতি পেতে পারেন। রোনাল্ডো যে সেটাই করবেন তা বলাই বাহুল্য।

Advertisement

সোমবার চিয়েভোর বিরুদ্ধে পাঁচ বারের ব্যালন ডি‘ওর-জয়ী কিন্তু অসংখ্য গোলের সুযোগ নষ্ট করেছেন। আর বেশ কয়েক বার তাঁর সামনে প্রাচীর হয়ে দাঁড়ান চিয়েভোর গোলরক্ষক স্তেফানো সরেন্তিনো। জুভেন্তাসের হয়ে তিন গোল করেন ডগলাস কোস্তা, এমরে চাঁ (প্রধমার্ধে) ও দানিয়েলে রুগানি। রোনাল্ডোর পেনাল্টি নষ্ট করা নিয়ে জুভেন্তাস ম্যানেজার মাসিমিলিয়ানো আলেগ্রি বলেন, ‘‘ফুটবল জীবনে এই প্রথম ও পেনাল্টি নষ্ট করল এমন নয়। গুরুত্বপূর্ণ ব্যাপার হচ্ছে দল জিতেছে। ক্রিশ্চিয়ানো প্রথমার্ধের থেকে দ্বিতীয়ার্ধে বেশি ভাল খেলেছে। ও বিশ্বসেরা। একটা ম্যাচে গোল করতে না পারাটা বিরাটা কিছু ব্যাপার না।’’

সেরিন আ-য় জুভেন্তাসের পয়েন্ট এখন ২০ ম্যাচে ৫৬। পরিস্থিতি যা তাতে তাদের টানা অষ্টম বার লিগ খেতাব জেতা এখন সময়ের অপেক্ষা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন