৭০০ পূরণ করতে রোনাল্ডোর চাই এক গোল

রোনাল্ডো আর ১৫টি গোল করতে পারলেই কোনও দেশের হয়ে সব চেয়ে বেশি গোল করার নজির গড়বেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৩ অক্টোবর ২০১৯ ০৩:৪০
Share:

উল্লাস: ফুটবল জীবনের ৬৯৯ নম্বর গোল করে রোনাল্ডো। এএফপি

আর ছ’গোল করলে দেশের হয়ে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর একশো গোল হবে। শুক্রবার লিসবনে ইউরো কোয়ালিফায়ার্সে পর্তুগাল ৩-০ হারাল লুক্সমেবার্গকে। গোল করলেন রোনাল্ডো। দেশের হয়ে যা তাঁর ৯৪ নম্বর। ফুটবল জীবনের ৬৯৯ নম্বর। পতুর্গালের অন্য দুই গোলদাতা বের্নার্দো সিলভা ও গনসালো গুয়েদেস। জিতে ‘বি’ গ্রুপে পর্তুগাল দু’নম্বরে। রোনাল্ডোরা গত বারের চ্যাম্পিয়ন। গ্রুপে শীর্ষে রয়েছে ইউক্রেন। তাদের পয়েন্ট ৬ ম্যাচে ১৬। পর্তুগালের ৫ ম্যাচে ১১। শুক্রবার ইউক্রেন ২-০ হারিয়েছে লিথুয়ানিয়াকে। রোনাল্ডো আর ১৫টি গোল করতে পারলেই কোনও দেশের হয়ে সব চেয়ে বেশি গোল করার নজির গড়বেন। এখন এই রেকর্ড রয়েছে ইরানের স্ট্রাইকার আলি দাইয়ের। তাঁর গোল ১০৯টি।

Advertisement

পর্তুগালের জয়ের দিন চেক প্রজাতন্ত্রের কাছে প্রাগে ১-২ হেরে গেল ইংল্যান্ড। শেষ ১০ বছরে ইউরোর যোগ্যতা অর্জন টুর্নামেন্টে এটাই তাদের প্রথম হার। খেলার পাঁচ মিনিটেই হ্যারি কেনের পেনাল্টি থেকে করা গোলে এগিয়ে যায় ইংল্যান্ড। চার মিনিটের মধ্যে ১-১ করে দেন চেক প্রজাতন্ত্রের জাকুব ব্রাবেচ। ৮৫ মিনিটে জয়ের গোল করেন পরিবর্ত ফুটবলার দেনেক ওন্দ্রাশেক। ২০০৯-এ ইংল্যান্ড শেষ বার কোয়ালিফায়ার্সের ম্যাচে ইউক্রেনের কাছে ০-১ হেরেছিল। যার পরে এটাই তাদের প্রথম হার। হারলেও ইংল্যান্ড ‘এ’ গ্রুপের শীর্ষে আছে চেক প্রজাতন্ত্রের থেকে গোল পার্থক্যে এগিয়ে থাকায়। দু’দলেরই পয়েন্ট ১২। ইংল্যান্ড অবশ্য একটি ম্যাচ (পাঁচটি) কম খেলেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন