রোনাল্ডোর বার্তা রিয়ালের জন্য

রোনাল্ডোর এই আশার বাণীতে কি সমর্থকরা আশ্বস্ত হতে পারবেন? লা লিগায় রোনাল্ডোর নিজের ফর্মও খুব ভাল নয়। পরিসংখ্যান দেখাচ্ছে, ১৩ ম্যাচে ১১৫৬ মিনিট খেলে মাত্র ৪টি গোল করেছেন রোনাল্ডো।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০১৮ ০৪:০৯
Share:

মহড়া: মাদ্রিদে অনুশীলন ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর। মঙ্গলবার। ছবি: এএফপি

এ বারের লা লিগা থেকে ক্রমে দূরে সরে যাচ্ছে রিয়াল মাদ্রিদ। এই মুহূর্তে রিয়াল ১৬ পয়েন্ট পিছিয়ে রয়েছে বার্সেলোনার থেকে। সোমবার সেল্টা ভিগোর সঙ্গে ড্র করার পরে তাদের সমস্যা আরও বেড়েছে। পরিস্থিতি যা, তাতে বলা যায় রিয়ালে মোটামুটি ‘রেড অ্যালার্ট’ জারি করা হয়েছে।

Advertisement

এই অবস্থায় রিয়াল সমর্থকদের আশ্বস্ত করার চেষ্টা করছেন স্বয়ং ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। রিয়ালের মহাতারকা ফুটবলার ইনস্টাগ্রামে তাঁর জিম করার ছবি পোস্ট করে লিখেছেন, ‘ঝড় যত দীর্ঘই হোক না কেন, একটা না একটা সময় মেঘ সরে গিয়ে রোদ ঠিকই দেখা দেবে।’ মঙ্গলবার দেখা যায়, রোনাল্ডো হাসিমুখে প্র্যাক্টিসেও নেমে পড়েছেন।

কিন্তু ঘটনা হল, রোনাল্ডোর এই আশার বাণীতে কি সমর্থকরা আশ্বস্ত হতে পারবেন? লা লিগায় রোনাল্ডোর নিজের ফর্মও খুব ভাল নয়। পরিসংখ্যান দেখাচ্ছে, ১৩ ম্যাচে ১১৫৬ মিনিট খেলে মাত্র ৪টি গোল করেছেন রোনাল্ডো। গত বছর ঠিক এই সময় ১৩ ম্যাচে ১২ গোল হয়ে গিয়েছিল সি আর সেভেনের। রিয়ালকে একের পর এক কঠিন পরিস্থিতি থেকে যে ফুটবলার বারবার উদ্ধার করেছেন, সেই রোনাল্ডো যেন এ বার হারিয়ে গিয়েছেন।

Advertisement

রিয়ালের পারফরম্যান্সে ক্ষুব্ধ ম্যানেজার জিনেদিন জিদান বুঝে উঠতে পারছেন না সমস্যাটা কোথায়। এর আগে তিনি বলেছিলেন, গোল করতে সমস্যা হচ্ছে। কিন্তু আগের দিন সেল্টা ভিগোর কাছে ২-০ এগিয়ে থেকেও ম্যাচ জেতা যায়নি। যার পরে জিদান বলেছেন, ‘‘আমাকে খুঁজে বার করতে হবে সমস্যা কোথায়।’’ আগে যা স্ট্রাইকার-সমস্যা ছিল, সেটা এখন এসে দাঁড়িয়েছে রক্ষণ-সমস্যায়। মিডফিল্ড থেকে শুরু করে ডিফেন্স, সবই যেন এলোমেলো হয়ে যাচ্ছে। এই অবস্থায় জিদান এবং রিয়াল— দু’জনের সামনেই কিন্তু সময় দ্রুত কমে আসছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন