সেরি আ

জোড়া গোল রোনাল্ডোর, মাঠ মাতাচ্ছে জুনিয়রও

রিয়াল মাদ্রিদ থেকে এই মরসুমেই ১০৫ মিলিয়ন পাউন্ডে (ভারতীয় মুদ্রায় প্রায় ৯০০ কোটি) জুভেন্তাসে সই করেছেন রোনাল্ডো। কিন্তু গোল করে সেরি আ-তে অভিষেকের স্বপ্ন পূরণ হয়নি তাঁর। দ্বিতীয় ম্যাচেও গোল না করে মাঠ ছাড়েন পাঁচটি ব্যালন ডি’ওরের মালিক।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০১৮ ০৩:৫৪
Share:

উল্লাস: তিন ম্যাচ পরে অবশেষে গোল। উচ্ছ্বসিত রোনাল্ডো। রবিবার সাসউয়োলো-র বিরুদ্ধে। ছবি: এএফপি।

জুভেন্তাস ২ • সাসউয়োলো ১

Advertisement

অপেক্ষার অবসান। জুভেন্তাসের জার্সিতে অবশেষে গোল পেলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। অথচ আকর্ষণের কেন্দ্রে তাঁর ছেলে! শনিবার জুভেন্তাসের অনূর্ধ্ব-আট দলের হয়ে লিগের ম্যাচে ফের গোল করে বাবাকে ছাপিয়ে গিয়েছে খুদে রোনাল্ডো।
রিয়াল মাদ্রিদ থেকে এই মরসুমেই ১০৫ মিলিয়ন পাউন্ডে (ভারতীয় মুদ্রায় প্রায় ৯০০ কোটি) জুভেন্তাসে সই করেছেন রোনাল্ডো। কিন্তু গোল করে সেরি আ-তে অভিষেকের স্বপ্ন পূরণ হয়নি তাঁর। দ্বিতীয় ম্যাচেও গোল না করে মাঠ ছাড়েন পাঁচটি ব্যালন ডি’ওরের মালিক। ছেলে কিন্তু অভিষেক ম্যাচেই চার গোল করে আলোড়ন ফেলে দিয়েছিল। রোনাল্ডো গোলের সরণিতে ফিরলেন তৃতীয় ম্যাচে। আর প্রত্যাবর্তন স্মরণীয় করে রাখলেন জোড়া গোল করে।
রবিবার ঘরের মাঠে সাসউয়োলোর বিরুদ্ধে প্রথমার্ধ গোলশূন্য ভাবে শেষ হওয়ায় উদ্বেগ বাড়তে শুরু করে সি আর সেভেন ভক্তদের। দ্বিতীয়ার্ধ শুরু হওয়ার সাত মিনিটের মধ্যেই অবশ্য স্বপ্নপূরণ তাঁদের। গোল করে জুভেন্তাসকে এগিয়ে দেন রোনাল্ডো। গোলের পরেই উৎসবের সেই পরিচিত দৃশ্য— লাফিয়ে উঠে দু’হাত কোণাকুনি নামিয়ে। সি আর সেভেন দ্বিতীয় গোল করলেন ১৩ মিনিটের মধ্যে। এমরি কানের পাস থেকে পাওয়া বল বাঁ পায়ের নিখুঁত প্লেসিংয়ে জালে জড়িয়ে দেন।

আকর্ষণ: জুভেন্তাসের জার্সিতে খুদে রোনাল্ডো (বাঁ দিকে)। ছবি: টুইটার।

Advertisement

রবিবার খেলা দেখতে এসেছিলেন জুভেন্তাসের প্রাক্তন তারকা ও কিংবদন্তি আন্দ্রেয়া পিরলো। তিনিও উচ্ছ্বসিত রোনাল্ডো গোলে ফেরায়। ম্যাচের একেবারে শেষ মুহূর্তে সাসউয়োলোর হয়ে ব্যবধান কমান খুমা বাবাকা। এর এক মিনিটের মধ্যে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন জুভেন্তাসের ডগলাস কোস্তা।
জুভেন্তাসের অনূর্ধ্ব-আট দলের হয়ে ইতিমধ্যেই পাঁচ গোল করে ফেলেছে ছোট রোনাল্ডো। এখনই অনেকে তার খেলার মধ্যে বড় রোনাল্ডোর ছায়া দেখছেন। সি আর সেভেনের বান্ধবী জর্জিনা শনিবার ছোটদের লিগ ম্যাচের যে ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন, তাতে দেখা গিয়েছে, ১১ নম্বর জার্সি গায়ে খুদে রোনাল্ডো বল নিয়ে বিপক্ষের পেলাল্টি বক্সে ঢুকে ডান পায়ের কোণাকুনি শটে গোল করছেন। কাকতালীয় ভাবে রবিবার সাসউয়োলো ঠিক এই জায়গা থেকে গোল করেছেন সি আর সেভেন। তবে বাঁ পায়ে। উচ্ছ্বসিত রোনাল্ডো বলেন, ‘‘ছেলে একদম আমার মতো। কখনও হারতে চায় না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন