জুভেন্তাসের জার্সিতে অভিষেকে গোল নেই রোনাল্ডোর

বেনতেগোরি স্টেডিয়ামে দর্শকাসন তিরিশ হাজার। সেরি আ-য় জুভেন্তাস বনাম চিয়েভোর খেলার টিকিট কয়েক সপ্তাহ আগেই বিক্রি হয়ে গিয়েছিল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৯ অগস্ট ২০১৮ ০৪:৪০
Share:

হতাশ: জুভেন্তাসের জার্সিতে রোনাল্ডো। শনিবার। ছবি: রয়টার্স।

জুভেন্তাস ৩ • চিয়েভো ২

Advertisement

সেরি আ-তে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর অভিষেক নিয়ে তুমুল উৎসাহ ছিল। ভেরোনার শহরতলি চিয়েভোয় নিরাপত্তা ব্যবস্থা সাংঘাতিক কড়াও করা হয়। খেলা হল বেনতেগোরি স্টেডিয়ামে। এখানে কাউকে নিয়ে এতটা উচ্ছ্বাস শেষ দেখা গিয়েছিল গত বছর রবি উইলিয়ামসের জলসার সময়। খুবই ছোট শহর চিয়েভো। মাত্রা আড়াই লক্ষ মানুষের বাস। কিন্তু রোনাল্ডোর খেলা দেখতে আশপাশের নানা জায়গা থেকে মানুষ সেখানে ভিড় করেছিলেন। এসেছিলেন বিশ্বের বিভিন্ন প্রান্তের সাংবাদিকরাও। কিন্তু যে জন্য আসা সেটাই দেখা হল না। সেরি আ-তে অভিষেক ম্যাচে গোল পেলেন না পর্তুগিজ মহাতারকা। জুভেন্তাস অবশ্য ৩-২ জিতল।

বেনতেগোরি স্টেডিয়ামে দর্শকাসন তিরিশ হাজার। সেরি আ-য় জুভেন্তাস বনাম চিয়েভোর খেলার টিকিট কয়েক সপ্তাহ আগেই বিক্রি হয়ে গিয়েছিল। এ দিকে, প্রথম ম্যাচের আগে রোনাল্ডো টুইট করে লিখেছিলেন, ‘‘নতুন চ্যালেঞ্জ’’। লা লিগায় সাড়ে চারশোর উপর গোল করে আসা পর্তুগিজ মহাতারকা নাটকীয় ভাবে জুভেন্তাসে যোগ দিয়েছেন এই মরসুমে। তাই তুরিনের ক্লাবটিকে নিয়ে প্রত্যাশাও বিরাট। যারা টানা সাত বার সেরি আ জিতেছে। অষ্টম খেতাবের আগে রোনাল্ডো এসে যাওয়ায় তাদের শক্তিও বেড়েছে অনেকটাই। যদিও এটা নিয়ে উদ্বেগও আছে জুভেন্তাস কোচ মাসিমিলিয়ানো আলেগ্রির। বলছেন, ‘‘রোনাল্ডো বিশ্বের অন্যতম সেরা ফুটবলার। ওর বিরুদ্ধে সবাই দারুণ খেলার চেষ্টা করবে। চিয়েভো আজ ঠিক সেটাই করেছে। যে কারণে একটা সময় আমরা পিছিয়ে গিয়েছিলাম। তবু শেষ পর্যন্ত ঘুরে দাঁড়িয়ে ম্যাচ বের করেছে ছেলেরা। আমি খুশি। দেখবেন পরের ম্যাচেই গোল পাবে রোনাল্ডো।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন