Mahendra Singh Dhoni

মাহি-বন্দনায় চেন্নাই সতীর্থরা, প্রশ্ন শোয়েবের

শোয়েব মনে করেন, অবসর নেওয়ার সুযোগটা হারিয়েছেন ধোনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০২০ ০৪:৪৬
Share:

নজরে: সিএসকে সতীর্থদের মতে ছন্দেই আছেন ধোনি। ফাইল চিত্র

মহেন্দ্র সিংহ ধোনির ক্রিকেট-ভবিষ্যৎ নিয়ে জল্পনা তুঙ্গে। যে জল্পনায় এ বার যোগ দিলেন পাকিস্তানের প্রাক্তন ফাস্ট বোলার শোয়েব আখতার।

Advertisement

শোয়েব মনে করেন, অবসর নেওয়ার সুযোগটা হারিয়েছেন ধোনি। প্রাক্তন পাক ক্রিকেটার বুঝতে পারছেন না, কেন আগেই ক্রিকেট থেকে সরে গেলেন না ভারতের বিশ্বজয়ী অধিনায়ক। রবিবার সংবাদ সংস্থা পিটিআইকে দেওয়া এক সাক্ষাৎকারে শোয়েব বলেছেন, ‘‘নিজের সেরাটা ভারতীয় ক্রিকেটকে দিয়েছে ধোনি। মাথা উঁচু করে ক্রিকেটকে বিদায় জানানো উচিত ছিল ওর। আমি জানি না, কেন এত দিন ধরে ব্যাপারটাকে টেনে নিয়ে যাচ্ছে ধোনি। গত বছর বিশ্বকাপের পরেই ওর অবসর নেওয়া উচিত ছিল।’’ এর পরে শোয়েবের মন্তব্য, ‘‘আমি যদি ধোনির জায়গায় থাকতাম, তা হলে ইতিমধ্যে অবসর নিয়ে নিতাম।’’

শোয়েব যখন এ কথা বলছেন, তখন চেন্নাই সুপার কিংসে ধোনির সতীর্থরা জানাচ্ছেন, তাঁদের অধিনায়ক কিন্তু দারুণ ছন্দে আছেন। করোনা-আতঙ্ক বিশ্বকে গ্রাস করার আগে সিএসকে-র সঙ্গে চেন্নাইয়ে অনুশীলন শুরু করেছিলেন ধোনি। তাঁকে কাছ থেকে দেখার পরে আইপিএল-সতীর্থ পীযূষ চাওলা-কর্ণ শর্মাদের উপলব্ধি, আসন্ন মরসুমের জন্য পুরোপুরি তৈরি ছিলেন তাঁদের অধিনায়ক। এ বারই কলকাতা নাইট রাইডার্স থেকে সিএসকে-তে যাওয়া লেগস্পিনার চাওলা বলেছেন: ‘‘মাহি ভাই একটা লক্ষ্য সামনে রেখে ট্রেনিং করছিল। প্র্যাক্টিসেও যে ভাবে ব্যাটিং এবং কিপিং করছিল, তাতে ম্যাচ খেলার তীব্রতা ধরা পড়ছিল।’’ কর্ণ বলেছেন, ‘‘প্রত্যেক দিন নেটে দু’ থেকে তিন ঘণ্টা ব্যাট করত মাহি ভাই। যে ভাবে বল মারছিল, তাতে মনে হয়নি অনেক দিন বিশ্রামের পরে ব্যাট হাতে নেমেছে।’’ সিএসকে-র বোলিং কোচ লক্ষ্মীপতি বালাজির মন্তব্য, ‘‘ধোনি দারুণ ফিট ক্রিকেটার। ওর ট্রেনিং দেখে বোঝা যাচ্ছিল, আসন্ন মরসুমে মাঠে নামার জন্য কতটা মুখিয়ে আছে।’’

Advertisement

শোয়েব অবশ্য এও জানান, ধোনি এবং যুবরাজ সিংহের মতো ম্যাচ উইনার আসার পরে ভারতীয় মিডল অর্ডার ব্যাটিং বদলে যায়। পাশাপাশি একটি চ্যানেলে শোয়েব জানিয়েছেন, ভারত-পাক ম্যাচ নিয়ে তাঁর প্রস্তাবটা ঠিক বুঝতে পারেননি কপিল দেব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন