Sports news

চ্যাম্পিয়ন সাইনার কাছে হেরে গেলেন ফাইটার সিন্ধু

তাঁর প্রতিপক্ষ ছিলেন পি ভি সিন্ধু। সিন্ধুকে ২১-১৮ এবং ২৩-২১ এ পরাজয় করেন সাইনা।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৫ এপ্রিল ২০১৮ ০৮:৩৮
Share:

সাইনা নেহওয়াল। ছবি :এএফপি।

পদক জয়টা নিশ্চিত হয়ে গিয়েছিল শনিবারই। যখন ব্যাডমিন্টন সিঙ্গলস ফাইনালে উঠেছিলেন দুই ভারতীয় সুপারস্টার। আগ্রহটা ছিল রবিবারের সেই মহাম্যাচ ঘিরে। যে ম্যাচে পি ভি সিন্ধুকে হারিয়ে কমনওয়েলথে নিজের দ্বিতীয় সোনা পেলেন সাইনা নেহওয়াল। স্ট্রেট সেটে হারালেও দুই সেটেই লড়াইটা হয়েছে একেবারে হাড্ডাহাড্ডি। ম্যাচের ফল ২১-১৮, ২৩-২১।

Advertisement

কমনওলেথে সোনা জেতার পাশাপাশি সাইনা এ দিন আরও একটি রেকর্ড করে ফেলেছেন। ২৮ বছরের হায়দরাবাদিই প্রথম ভারতীয় ব্যাডমিন্টন তারকা যিনি কমনওয়েলথে দুটো সোনা জিতলেন। আট বছর আগেও কমনওয়েলথে সাইনা সোনা জিতেছিলেন। তবে সিন্ধুর ক্ষেত্রে এটাই ছিল প্রথম কমনওয়েলথ সিঙ্গলসে ফাইনালে খেলা।

সিন্ধু গত বারের চ্যাম্পিয়ন কানাডার মিশেল লিকে হারান ২১-১৮, ২১-৮। সাইনা নেহওয়াল গ্লাসগো কমনওয়েলথ গেমসের রুপোজয়ী ক্রিস্টি গিলমোরের বিরুদ্ধে জয় পান ২১-১৪, ১৮-২১, ২১-১৭।

Advertisement

আরও পড়ুন: সোনা জিতে মা ও সচিনের কথা মনে পড়ছে মানিকার

ম্যাচ জিতে সাইনা বলেন, “আজ আমাকে যে কোনও ভাবেই জিততে হত। না জিতলেই শুনতে হত, আমার অবসরের সময় হয়েছে। প্রচণ্ড চাপে ছিলাম ম্যাচটা নিয়ে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন