Sports News

‘এটাই আমার শেষ ম্যাচ অস্ট্রেলিয়ার কোচ হিসেবে’

চতুর্থ টেস্টে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে অস্ট্রেলিয়া খেলতে নামছে শুক্রবার। কিন্তু প্রি-ম্যাচ সাংবাদিক সম্মেলনে এসে বোমা ফাঁটালেন ড্যারেন লেম্যান।

Advertisement

সংবাদ সংস্থা

জোহানেসবার্গ শেষ আপডেট: ২৯ মার্চ ২০১৮ ১৮:৪৬
Share:

ছাত্রদের কথা ভেবে চোখে জল কোচ ড্যারেন লেম্যানেরও। ছবি: এএফপি।

বল বিকৃতি কাণ্ডে নাম জরিয়ে গিয়েছে দলের অধিনায়ক, সহ-অধিনায়কের। নাম উঠে এসেছিল কোচ ড্যারেন লেম্যানেরও। কিন্তু আইসিসি থেকে ক্রিকেট অস্ট্রেলিয়া সকলেই কোচ লেম্যানকে ক্লিচিট দিয়েছে। থেকে গিয়েছিলেন লেম্যান। কিন্তু ২৪ ঘণ্টার মধ্যেই সিদ্ধান্ত বদলে অস্ট্রেলিয়ার কোচের দায়িত্ব ছাড়ার কথা ঘোষণা করে দিলেন তিনি।

Advertisement

চতুর্থ টেস্টে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে অস্ট্রেলিয়া খেলতে নামছে শুক্রবার। কিন্তু প্রি-ম্যাচ সাংবাদিক সম্মেলনে এসে বোমা ফাঁটালেন ড্যারেন লেম্যান। তিনি বলেন, ‘‘প্লেয়ারদের গুড বাই বলাটা সব থেকে কঠিন কাজ। ফিল হিউজের মৃত্যুর পর যেভাবে পরিস্থিতির সঙ্গে মোকাবিলা করতে হয়েছিল অনেকটা সেরকম পরিস্থিতি।’’ তিন ছাত্রের জন্যও মন খারাপ লেম্যানের। তিনি এই তিন জনের শারীরিক অবস্থা নিয়ে চিন্তার কথাও জানিয়েছিলেন। তিনি বলেছিলেন, ‘‘ওরা একটা ভুল করেছে সবার মতই। আমিও ভুল করেছিল অতীতে। আমার বিশ্বাস মানুষ ওদের আর একটা সুযোগ দেবে। আমাদের জন্য ওদের শরীর এবং ভাল থাকাটা খুব গুরুত্বপূর্ণ।’’

লেম্যান জানিয়েছেন, ক্রিকেটের প্রতি সম্মানটা আবার ফিরিয়ে আনতে হবে। খেলার ধরনেরও পরিবর্তন চান তিনি। নিউজিল্যান্ডকে রোল মডেল করে এগনোর কথা বলেছিলেন। অস্ট্রেলিয়া ৩০ মার্চ তাদের নতুন অধিনায়ক টিম পেইনের নেতৃত্বে মাঠে নামবে। দলে এসেছেন, গ্লেন ম্যাক্সওয়েল, জো বার্ণস। ম্যাচ রেন শ।

Advertisement

আরও পড়ুন
ক্ষমা চেয়ে ফেরার কথা বললেন ব্যানক্রফট-ওয়ার্নার

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন