Cricket

মানবিক ভারতীয় ছাত্রে মুগ্ধ ওয়ার্নার

গত দু’বছর ধরেই কুইন্সল্যান্ডের রাজধানীতে  ব্রিসবেনে রয়েছেন ম্যাঙ্গালোরের তরুণ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৩ জুন ২০২০ ০৬:০৮
Share:

উৎসাহ: ওয়ার্নারের প্রশংসায় প্রেরণা পাচ্ছেন ভারতীয় ছাত্র।

কুইন্সল্যান্ড বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্সের ছাত্র এক ভারতীয় তরুণের প্রয়াসে মুগ্ধ অস্ট্রেলীয় ওপেনার ডেভিড ওয়ার্নার। ২৪ বছর বয়সি ভারতীয় তরুণের নাম শ্রেয়স শেঠ। লকডাউন চলাকালীন নিজের উদ্যোগে বাড়ি থেকে খাবারের প্যাকেট তৈরি করে প্রতিবেশী ছাত্রদের ঘরে ঘরে পৌঁছে দিচ্ছেন তিনি। অস্ট্রেলিয়ার এক ওয়েবসাইটের টুইটারে ভারতীয় তরুণের প্রশংসা করেছেন ওয়ার্নার। যা ছড়িয়ে পড়ে শুক্রবার।

Advertisement

ওয়ার্নার বলেছেন, ‘‘শ্রেয়স শেঠকে ধন্যবাদ জানানোর জন্য এই ভিডিয়ো। করোনা অতিমারির মাঝে নিজের উদ্যোগে প্রতিবেশী ছাত্রদের ঘরে-ঘরে খাবারের প্যাকেট পৌঁছে দিচ্ছে।’’ যোগ করেন, ‘‘এই প্রয়াসে, তোমার মা, বাবা নিশ্চয়ই খুব খুশি।’’

গত দু’বছর ধরেই কুইন্সল্যান্ডের রাজধানীতে ব্রিসবেনে রয়েছেন ম্যাঙ্গালোরের তরুণ। কম্পিউটার সায়েন্সে মাস্টার্স পড়ছেন। খাবারের প্যাকেট পৌঁছে দেওয়ার পরিকল্পনা এলো কী করে? ইনস্টাগ্রাম ভিডিয়ো কলে শ্রেয়সের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বললেন, ‘‘লকডাউনের মধ্যে ছাত্রছাত্রীরা যদি বাড়ি থেকে বেরোতে না পারে তা হলে খাবে কী করে? অন্যদের মতো বাড়ির মধ্যে খাবার জমিয়ে রাখার ব্যবস্থা অনেকের নেই। কারও বাড়িতে ফ্রিজ নেই। অতিরিক্ত খাবার কিনে রাখার সামর্থ নেই। তাই মাথায় এলো, ওদের জন্য কিছু করার।’’ যোগ করেন, ‘‘কুইন্সল্যান্ড বিশ্ববিদ্যালয়ের সঙ্গে কথা বলি। ওরা আর্থিক সাহায্য করল। আমিও শুরু করে দিলাম এই কাজ।’’

Advertisement

আরও পড়ুন: যেন খেলা নয়, যুদ্ধে নামার প্রস্তুতি, ফুটবল এখন এই পথেই?

আরও পড়ুন: পাক অধিনায়কের বেছে নেওয়া সম্মিলিত ভারত-পাক একাদশে ছয় ভারতীয়!

ওয়ার্নার যে তাঁর কাজের প্রশংসা করেছেন, তা জানতেন শ্রেয়স। নিজের ইনস্টাগ্রাম ওয়ালেও ওয়ার্নারের সেই ভিডিয়ো আপলোডও করেছেন। বলছিলেন, ‘‘ওয়ার্নারের আগ্রাসী ব্যাটিং খুব পছন্দ করি। এমনিতে বিরাট কোহালি আর সচিন তেন্ডুলকরই আমার প্রিয়। ওয়ার্নারের মতো ব্যক্তিত্ব যে আমাদের কাজের খবর রাখেন সেটা ভেবেই মনোবল বেড়ে গিয়েছে। ব্রিসবেনে বসে ক্রিকেট ম্যাচ দেখার স্বপ্ন রয়েছে।’’ বৎসরান্তে কোহালিদের অস্ট্রেলিয়া সফরে প্রথম টেস্টই ব্রিসবেনে। তখনই হয়তো স্বপ্নপূরণ!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন