Cricket

আইপিএলে সবচেয়ে স্মরণীয় মুহূর্ত কোনটা? ওয়ার্নার বললেন...

চার বছর আগের আইপিএল-এর স্মৃতি রোমন্থন করলেন ডেভিড ওয়ার্নার।

Advertisement

সংবাদ সংস্থা

মেলবোর্ন শেষ আপডেট: ১৮ এপ্রিল ২০২০ ১৬:০৭
Share:

অস্ট্রেলিয়ার জার্সিতেও যেমন ভয়ঙ্কর, আইপিএল-ও তেমনই বিধ্বংসী ওয়ার্নার। —ফাইল চিত্র।

চার বছর আগে ডেভিড ওয়ার্নারের নেতৃত্বে সানরাইজার্স হায়দরাবাদ আইপিএল খেতাব জিতেছিল। সেটাই তাঁর কেরিয়ারের অন্যতম স্মরণীয় মুহূর্ত বলে জানিয়েছেন অস্ট্রেলিয়ার ওপেনার ডেভিড ওয়ার্নার।

Advertisement

সানরাইজার্স হায়দরাবাদের অফিসিয়াল টুইটার হ্যান্ডলে তিনি বলেছেন, ‘‘২০১৬ সালে যে বার আইপিএল জিতলাম, সেটাই আমার স্মরণীয় আইপিএল মুহূর্ত। সে বারের টুর্নামেন্ট জুড়েই ভাল খেলেছিলাম আমরা। সব চেয়ে বড় ব্যাপার হল, আমরা বেশ কয়েকটা ম্যাচ হাড্ডাহাড্ডি লড়াই করে জিতেছিলাম। যার ফলে প্রত্যেকের মধ্যে আত্মবিশ্বাস বেড়ে গিয়েছিল।”

২০১৬ সালের আইপিএল ফাইনালে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে হারিয়ে আইপিএল চ্যাম্পিয়ন হয়েছিল সানরাইজার্স। ফাইনালের স্মৃতি রোমন্থন করে ওয়ার্নার বলছেন, ‘‘বেঙ্গালুরুতে ব্যাঙ্গালোরের বিরুদ্ধে ফাইনালে খেলতে নেমেছিলাম। ওরা কতটা শক্তিশালী তা আমরা জানতাম। বিরাট কোহালি কেমন খেলছিল, তা সবারই জানা ছিল। সেই বছর কোহালি ৯৬০ রান করেছিল। আরসিবি-তে ছিল ক্রিস গেল, এবি ডিভিলিয়ার্স। আমরা টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিই। রান তাড়া করতে দারুণ দক্ষ আরসিবি। তবে আমার মনে হয়েছিল, প্রথমে ব্যাট করে প্রতিপক্ষকে আটকে রাখাই আমাদের আসল শক্তির জায়গা। আমাদের বোলিং দারুণ শক্তিশালী ছিল।’’

Advertisement

আরও পড়ুন: ধোনির প্রত্যাবর্তন সহজ নয়, পারফরম্যান্সে নজর থাকবে নির্বাচকদের, মনে করছেন আজহার

সানরাইজার্স প্রথমে ব্যাট করে সাত উইকেটে ২০৮ রান করে। রান তাড়া করতে নেমে একসময়ে আরসিবি-র রান ছিল ১০ ওভারে এক উইকেট হারিয়ে ১৪৫ রান। ওয়ার্নার বলছেন, “১০ ওভারে ওদের রান যখন এক উইকেটে ১৪৫, তখন খুব ভয় পেয়ে গিয়েছিলাম। দারুণ এগোচ্ছিল ওরা। তার পরেই দুটো উইকেট নিই। এতেই আমাদের স্পিরিট বেড়ে গিয়েছিল।’’

আরও পড়ুন: সর্বকালের সেরা অধিনায়ক ধোনি, বলছেন প্রাক্তন ইংল্যান্ড মহাতারকা

শেষ পর্যন্ত আর সানরাইজার্স হায়দরাবাদকে থামিয়ে রাখা যায়নি। চ্যাম্পিয়ন হয়েছিল ওয়ার্নারের সানরাইজার্স।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন