কেকেআরের উচিত হেলসকে নেওয়া, পরামর্শ জোন্সের

এ বারের নিলামে কোন দল কোন ক্রিকেটারকে নেওয়ার জন্য ঝাঁপাতে পারে, এই নিয়েও চলছে জোর আলোচনা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৯ ডিসেম্বর ২০১৯ ০৪:২৯
Share:

ত্রিমূর্তি: এক ফ্রেমে তিন তারকা। নিলামের আগে কলকাতায় নাইটদের কোচ ম্যাকালাম, সিএসকে কোচ ফ্লেমিং ও সানরাইজার্সের পরামর্শদাতা মুরলীধরন। টুইটার

আগের দিন কলকাতা নাইট রাইডার্সের কোচ ব্রেন্ডন ম্যাকালাম বলেছিলেন, আইপিএল নিলামে সফল হতে গেলে ভাগ্যের সাহায্য পাওয়া খুব জরুরি। এ বার প্রায় একই রকম কথা শোনা গেল কিংস ইলেভেন পঞ্জাবের প্রধান কোচ অনিল কুম্বলের মুখেও।

Advertisement

একটি ওয়েবসাইটে কুম্বলে বলেন, ‘‘কোনও দলই নিলাম শেষে বলতে পারে না, ‘আমরা যা চেয়েছিলাম, সেটাই পেয়েছি। নিলামে সব কিছু ঠিকঠাক হয়েছে।’ সে রকম কখনও হয় না। আপনি অনেক হোমওয়ার্ক করে যাবেন, ছক কষবেন। কিন্তু শেষ মুহূর্তে হয়তো সব গোলমাল হয়ে যাবে।’’

এ বারের নিলামে কোন দল কোন ক্রিকেটারকে নেওয়ার জন্য ঝাঁপাতে পারে, এই নিয়েও চলছে জোর আলোচনা। অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার ডিন জোন্স যেমন মনে করেন, কলকাতা নাইট রাইডার্সের উচিত অ্যালেক্স হেলসকে কিনে নেওয়া। জোন্স বলেছেন, ‘‘সুনীল নারাইনকে দিয়ে ওপেন করিয়ে বারবার সফল হওয়া যায় না। আমি জানি, নারাইন ৩০ রান করে দিলেই কেকেআর ম্যাচ জিতে যায়। কিন্তু সেটা হওয়ার সম্ভাবনা বেশ কম। আমার মনে হয়, ইংল্যান্ড ওপেনার অ্যালেক্স হেলসকে নেওয়া উচিত কেকেআরের।’’ তবে আর এক প্রাক্তন অস্ট্রেলীয় ক্রিকেটার ডেভিড হাসি মনে করেন, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের উচিত হেলসের জন্য ঝাঁপানো। আবার কেকেআরের নজরে থাকতে পারে আর এক ইংল্যান্ড ওপেনার জেসন রয়ও। ইংল্যান্ড বিশ্বকাপে দুরন্ত ফর্মে ছিলেন রয়। ইংল্যান্ডের বিশ্বকাপ জেতার পিছনে রয়ের ফর্ম ছিল বড় কারণ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন