Dharambir Singh ban

আট বছর নির্বাসিত স্প্রিন্টার ধরমবীর

ডোপ পরীক্ষায় ডাহা ফেল। যে কারণে রিও অলিম্পিক্সে যাওয়া হয়নি স্প্রিন্টার ধরমবীর সিংহর। এ বার নাডার চরম শাস্তির মুখে তিনি। আট বছরের জন্য নির্বাসিত করা হল তাঁকে। গত জুলাইয়ে বেঙ্গালুরুতে ইন্ডিয়ান গ্রাঁ প্রির সময় ডোপ পরীক্ষায় ধরা পড়ে যান ২০০ মিটার এই রানার।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৭ নভেম্বর ২০১৬ ২০:২৭
Share:

ধরমবীর সিংহ। ছবি: সংগৃহীত।

ডোপ পরীক্ষায় ডাহা ফেল। যে কারণে রিও অলিম্পিক্সে যাওয়া হয়নি স্প্রিন্টার ধরমবীর সিংহর। এ বার নাডার চরম শাস্তির মুখে তিনি। আট বছরের জন্য নির্বাসিত করা হল তাঁকে। গত জুলাইয়ে বেঙ্গালুরুতে ইন্ডিয়ান গ্রাঁ প্রির সময় ডোপ পরীক্ষায় ধরা পড়ে যান ২০০ মিটার এই রানার। এটা নিয়ে তিনি দ্বিতীয়বার ডোপিংয়ের দায়ে ধরা পড়লেন। নাডার তরফ থেকে ধরমবীর, আইএএএফ ও ওয়াডাকে জানিয়ে দেওয়া হয়েছে সিন্ধান্তের কথা।

Advertisement

এর আগে ২০১২তে ন্যাশনাল ইন্টার-স্টেট চ্যাম্পিয়নশিপের সময় ডোপিংয়ের দায়ে ধরা পড়েছিলেন তিনি। কিন্তু এত দীর্ঘ নির্বাসন হয়নি। ২৭ বছরের এই স্প্রিন্টারের ক্ষেত্রে এই মুহূর্তে এত বড় নির্বাসন তাঁর কেরিয়ার শেষ হয়ে যাওয়ার সামিল। গত জুলাইয়ে ইন্ডিয়ান গ্রাঁ প্রিতে ২০০ মিটারে জাতীয় রেকর্ড (২০.৪৫ সেকেন্ডে) করে অলিম্পিক্সের যোগ্যতা অর্জন করেছিলেন ধরমবীর। অলিম্পিক্সে যোগ্যতা অর্জনের মাপকাঠি ছিল ২০.৫০ সেকেন্ড। তাঁর এই রেকর্ড করা সময় দেখেই সন্দেহ দানা বাঁধে। তার মধ্যেই তিনি জাতীয় শিবিরের বাইরে নিজের ব্যাক্তিগত কোচের কাছে ট্রেনিং করছিলেন।

আরও খবর

Advertisement

বিশ্বকাপের জন্য কতটা তৈরি যুবভারতী?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন