ধোনি-অশ্বিন পুনেতেই

প্রত্যাশা মতোই ধোনি-অশ্বিন পুণেতে। আইপিএল-এ দুই নতুন দল আসার পর থেকেই জল্পনা চলছিল। আলোচনার কেন্দ্রে ছিলেন এই দুই ক্রিকেটারই। শোনাও যাচ্ছিল সঞ্জীব গোয়েন্‌কা ঝাঁপাবেন দেশের সফল অধিনায়ক ও সেরা বোলারের জন্য। হলও তাই।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৫ ডিসেম্বর ২০১৫ ১২:২৯
Share:

প্রত্যাশা মতোই ধোনি-অশ্বিন পুণেতে। আইপিএল-এ দুই নতুন দল আসার পর থেকেই জল্পনা চলছিল। আলোচনার কেন্দ্রে ছিলেন এই দুই ক্রিকেটারই। শোনাও যাচ্ছিল সঞ্জীব গোয়েন্‌কা ঝাঁপাবেন দেশের সফল অধিনায়ক ও সেরা বোলারের জন্য। হলও তাই। ড্রাফটিংয়ের শুরুতেই মহেন্দ্র সিংহ ধোনিকে তুলে নিল পুণে। সঙ্গে রবিচন্দ্রন অশ্বিনও। ধোনিকে দলে নেওয়ার পর পুণে দলের দ্বিতীয় প্লেয়ার আজিঙ্ক রাহানে, অশ্বিনের আগেই রাহানেকে দলে পেয়ে গিয়েছিল পুণে। বিদেশিদের মধ্যে পুণের হয়ে খেলতে চলেছেন স্টিভেন স্মিথ ও ডু প্লেসি।

Advertisement

দীর্ঘদিনের আইপিএল-এর সতীর্থকে ছেড়ে সুরেশ রায়না গেলেন রাজকোটে। যার ফলে আইপিএল-এ এই প্রথম একে অপরের বিরুদ্ধে খেলতে হবে ধোনি ও রায়নাকে। এত দিন দু’জনেই খেলতেন চেন্নাই সুপার কিংস-এ। রাজকোটের হয়ে খেলবেন তিনি, ঘোষণা হওয়ার সঙ্গে সঙ্গেই টুইট করে নিজের উচ্ছ্বাস প্রকাশ করেন রায়না, তিনি বলেন, ‘রাজকোটের মতো সুন্দর ও রঙিন শহরের হয়ে খেলার সুোগ পেয়ে আমি উচ্ছ্বসিত, নতুন সতীর্থদের সঙ্গে মাঠে নেমে পড়ার জন্য মুখিয়ে রয়েছি এবং গুজরাটের মানুষের সমর্থন চাই’। রায়না ছাড়াও রাজকোট দলের ভারতীয় প্লেয়ার রবীন্দ্র জাডেজা। যেখানে পুণে দল ঝুঁকে থাকল ভারতীয়দের দিকে সেখানে রাজকোট তুলে নিল তিন বিদেশি ম্যাকালাম, জেমস ফকনার ও ডোয়েন ব্র্যাভোকে। দুই নির্বাসিত দল চেন্নাই সুপার কিংস ও রাজস্থান রয়্যালসের ক্রিকেটারদের নিয়ে ৫০ জনের তালিকা তৈরি করা হয়েছিল, যেখান থেকে ১০ জনকে ড্রাফটিংয়ের মাধ্যমে নিয়ে নিল এই দুই দল। আশিস নেহরা, ইরফান পাঠান, ধবল কুলকার্নি, স্টুয়ার্ট বিনি, মাইকেল হাসি, শেন ওয়াটসনদের অপেক্ষা করতে হবে আইপিএল নিলামের জন্য।

ড্রাফটিংয়ে দুই দলই খরচ করল ৩৯ কোটি টাকা করে। আসন্ন আইপিএল নিলামের জন্য দুই দলের হাতেই পরে রইল ২৭ কোটি। এর মধ্যেই পুরো দল গড়তে হবে পুণে ও রাজকোটকে।

Advertisement

৫০ জনের তালিকা:

ভারতীয় প্লেয়ার

অভিষেক নায়ার, আজিঙ্ক রাহানে, অঙ্কিত নগেন্দ্র শর্মা, অঙ্কুশ বেইনস, আশিস নেহরা, বাবা অপরাজিত, বারীন্দ্র সিংহ সরণ, দীপক হুডা, ধবল কুলকার্নি, দীনেশ সালুংখে, দিশান্ত ইয়াগনিক, একলব্য দ্বিবেদী, ইরফান পাঠান, ঈশ্বরচন্দ্র পাণ্ডে, করুণ নায়ার, মিঠুন মানহাস, মোহিত শর্মা, এমএস ধোনি, প্রদীপ সাহু, পবন নেগি, প্রত্যুষ সিংহ, প্রবীণ তাম্বে, রাহুল শর্মা, রাহুল তেওয়াতিয়া, রজত ভাটিয়া, রবিচন্দ্রন অশ্বিন, রনিত মোর, সাগর বিজয় ত্রিবেদি, সঞ্জু স্যামসন, স্টুয়ার্ট বিনি, সুরেশ রায়না, বিক্রমজিত মালিক।

নিউজিল্যান্ড প্লেয়ার: টিম সাদি, ম্যাট হেনরি, ব্রেন্ডন ম্যাকালাম, কেন রিচার্ডসন।

দক্ষিণ আফ্রিকা প্লেয়ার: কাইল অ্যাবট, দু প্লেসি, হুয়ান থেরন, ক্রিস্টোফার মরিস।

অস্ট্রেলিয়া প্লেয়ার: জেমস ফকনার, বেল কাটিং, মাইকেল হাসি, স্টিভ স্মিথ, অ্যান্ড্রু টাই, শেন ওয়াটসন।

ওয়েস্ট ইন্ডিজ প্লেয়ার: ডোয়েন স্মিথ, স্যামুয়েল বাড্রি, ডোয়েন ব্র্যাভো।

পড়ুন: আইপিএলে আজ চাহিদার দশ

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন