Cricket

কাল মাহির জন্মদিন, জানেন তো?

শনিবার মহেন্দ্র সিং ধোনির জন্মদিন। এখন ইংল্যান্ডে টি-টোয়েন্টি সিরিজ খেলছেন তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৬ জুলাই ২০১৮ ১৬:২৫
Share:

এমএসডিকে এ ভাবেই দেখতে চান ভক্তরা।

সাত জুলাই, ১৯৮১ থেকে সাত জুলাই, ২০১৮।

Advertisement

৩৭-এ পড়ছেন মহেন্দ্র সিং ধোনি। অসামান্য এক ক্রিকেট সফরের বিদায়বেলায় এমএসডি। ক্রিকেটপ্রেমীরা চাইছেন তাঁর ছায়া আরও লম্বা হোক। উইকেটের পিছনে গ্লাভস হাতে তাঁর উপস্থিতি হোক দীর্ঘায়িত, এই প্রার্থনাও সঙ্গী হচ্ছে।

এই মুহূর্তে ইংল্যান্ডে টি-টোয়েন্টি সিরিজ খেলছেন ধোনি। ক্রিকেট কেরিয়ারে একের পর এক সাফল্য সঙ্গী হয়েছে তাঁর। অধিনায়ক হিসেবে জিতেছেন কুড়ি ওভারের বিশ্বকাপ। জিতেছেন পঞ্চাশ ওভারের বিশ্বকাপও। টেস্টে অধিনায়ক হিসেবে ভারতকে বিশ্বের এক নম্বরেও পৌঁছে দিয়েছেন। টেস্টে দেশের সফলতম অধিনায়কও তিনি।

Advertisement

আর একদিক দিয়েও ধোনি অনন্য। হেলায় টেস্টের নেতৃত্ব ছেড়ে দিয়েছিলেন। কাউকে আন্দাজই দেননি। একইভাবে ওভারের ক্রিকেটেও ছেড়ে দিয়েছেন নেতৃত্ব। এখন বিরাট কোহলির পাশে বড় দাদার মতো উপস্থিতি তাঁর। অনেক জল্পনা চলছে ধোনি আর কতদিন খেলবেন তা নিয়ে। পরের বছর ইংল্যান্ডে বসছে বিশ্বকাপের আসর। সেখানে তিনি থাকবেন কিনা, পরিষ্কার নয় এখনও। তবে তাঁর অভিজ্ঞতা যে দলের কাছে কতটা অমূল্য, তা বোঝাই যায় সতীর্থদের মুগ্ধতায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন