১২৯টি ম্যাচ একসঙ্গে খেলার পর এই প্রথম মুখোমুখি ধোনি-রায়না

বন্ধু হয়ে গেলেন শত্রু। ভারতীয় দলের সতীর্থ তো বটেই। এতদিন ছিলেন আইপিএল দলেরও সতীর্থ। কিন্তু এই মরশুমটা একটু অন্যরকম। মহেন্দ্র সিংহ ধোনি ও সুরেশ রায়না এবার আইপিএল-এর মাঠে একে অপরের শত্রু। চেন্নাই সুপার কিংসের দুই সতীর্থ এবার দুই দলে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৪ এপ্রিল ২০১৬ ১৭:২০
Share:

বন্ধু হয়ে গেলেন শত্রু। ভারতীয় দলের সতীর্থ তো বটেই। এতদিন ছিলেন আইপিএল দলেরও সতীর্থ। একসঙ্গে খেলেছেন ১২৯টি ম্যাচ। এই প্রথম একে অপরের বিরুদ্ধে। কিন্তু এই মরশুমটা একটু অন্যরকম। মহেন্দ্র সিংহ ধোনি ও সুরেশ রায়না এবার আইপিএল-এর মাঠে একে অপরের শত্রু। চেন্নাই সুপার কিংসের দুই সতীর্থ এবার দুই দলে। ধোনির দল এবার রাইসিং পুণে সুপারজায়ান্টস। রায়না খেলছেন গুজরাত লায়ন্সের হয়ে। আইপিএল-এর দুই নতুন দল আজ মুখোমুকি হতে চলেছে একে অপরের বিরুদ্ধে। উল্টে বলা যায়, মুখোমুখি হতে চলেছেন দুই প্রাক্তন সতীর্থ। মাঠে যদিও কেই কাউকে এক ইঞ্চিও জমি ছেড়ে দিতে নারাজ।

Advertisement

রায়নারা তাঁদের প্রথম হোম ম্যাচ খেলতে নামছেন আজ রাজকোটে সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে। প্রথম ম্যচে পাঁচ উইকেটে কিংস ইলেভেন পঞ্জাবকে হারানো বাড়তি আত্মবিশ্বাস দিচ্ছে গুজরাতকে। যদিও ব্যাট হাতে খুব একটা ভরসা দিতে পারেননি দলের দুই সেরা ব্যাটসম্যান সুরেশ রায়না ও ব্রেন্ডন ম্যাকালাম। সেদিন বোলারদের দাপটেই জয় এসেছিল বলা যেতে পারে। চোট সারিয়ে ফিরেছেন অ্যারন ফিঞ্চ।

অন্যদিকে ধোনির দলের নামের তালিকাও নেহাৎই কম শক্তিশালী নয়। অজিঙ্ক রাহানে, ফাফ দু প্লেসি, কেভিন পিটারসনরা তো রয়েছেনই। সঙ্গে রয়েছেন সেরা ফিনিশার মহেন্দ্র সিংহ ধোনি, স্টিভ স্মিথ। প্রথম ম্যাচেই মুম্বইয়ের মতো দলকে হারিয়ে দিয়েছে পুণে। পুণেরও চিন্তা থাকছে সেই টপ অর্ডারকে নিয়েই।

Advertisement

আজকের ম্যাচের আগে যে দিকে নজর রাখতে হবে:

ধোনি-রায়না একসঙ্গে আইপিএল-এ ১২৯টি ম্যাচ খেলেছেন। একসঙ্গে সব থেকে বেশি ম্যাচ খেলেছে এই দু’জনই। এই প্রথম দু’জনে একে অপরের বিরুদ্ধে খেলবেন।

আর ১২ রান করলেই আইপিএল-এ ৩০০০ রান করে ফেলবেন ধোনি।

রায়না ৫৩ রান করলে টি২০ ক্রিকেটে প্রথম ভারতীয় ও সবার মধ্যে পঞ্চম ব্যাটসম্যান হিসেবে করে ফেলবেন ৬০০০ রান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন