রোনাল্ডো: প্যারিস যেও না নেমার

শুধু রোনাল্ডোই নয়, নেমারের পিসএজি-তে যাওয়া রুখতে নাকি মাঠে নেমে পড়েছেন তাঁর বার্সেলোনার দুই সতীর্থ লিওনেল মেসি এবং লুইস সুয়ারেজও। নেমারের সঙ্গে নাকি তাঁদের ঘণ্টাখানেক এই নিয়ে আলোচনাও হয় দাবি স্প্যানিশ মিডিয়ার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৪ জুলাই ২০১৭ ১২:৫০
Share:

আর কতদিন এই দৃশ্য দেখা যাবে? প্রাক্-মরসুম ম্যাচে নামার আগে মেসি-নেমার। ছবি: এএফপি

নেমার জুনিয়রের পাঁচ সেকেন্ডে পাঁচ জনকে কাটিয়ে জালে বল জড়ানো। জোড়া গোল। যে দুরন্ত পারফরম্যান্সের সুবাদে বার্সেলোনা প্রাক্-মরসুম টুর্নামেন্ট আন্তর্জাতিক চ্যাম্পিয়ন্স কাপে জুভেন্তাসকে ২-১ গোলে হারাল বার্সা। তবে ব্রাজিলের মহাতারকার পারফরম্যান্স নয়, নিউ জার্সিতে প্রায় ৮২ হাজার দর্শকের সামনে নেমারের গোলের থেকেও বেশি ঝড় উঠল তাঁর গোলের পরে করা ইঙ্গিত নিয়ে।

Advertisement

কী সেই ইঙ্গিত?

সমর্থকদের শান্ত থাকার। প্রথমার্ধেই বার্সেলোনাকে দুরন্ত জোড়া গোলে এগিয়ে দেওয়ার পরে গোলের সেলিব্রেশনে নেমার এ রকমই ইঙ্গিত করেন বলে দাবি সমর্থকদের। যে গোলের পরে দ্বিতীয়ার্ধে জিওর্জিও কিয়েল্লিনির গোলও হার বাঁচাতে পারেনি জুভেন্তাসের। তবে ম্যাচ না হারলেও নেমারকে সত্যিই বার্সেলোনা হারাচ্ছে কি না সেটা যদিও এখনও পরিষ্কার নয়।

Advertisement

নেমার নিজে এ ব্যাপারে কোনও কথা বলছেন না। জল্পনার স্রোত তাই বয়েই চলেছে। স্প্যানিশ মিডিয়া আবার এর মধ্যে দাবি করেছে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো এ ব্যাপারে নাকি যোগাযোগ করেছেন নেমারের সঙ্গে। তাঁকে প্যারিস সঁ জরমঁ-এ না যাওয়ার পরমর্শ দিয়েছেন রিয়াল মাদ্রিদ মহাতারকা। বার্সেলোনা-রিয়াল মাদ্রিদের রেষারেষির যুদ্ধ থাকলেও দু’জনের মধ্যে ভাল বন্ধুত্বও রয়েছে। সেই কারণেই রোনাল্ডো নাকি নেমারকে বলেছেন, সত্যিই বার্সেলোনা ছাড়ার সিদ্ধান্ত ব্রাজিলীয় মহাতারকা নিয়ে থাকলে পিএসজি নয়, ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে সই করতে।

শুধু রোনাল্ডোই নয়, নেমারের পিসএজি-তে যাওয়া রুখতে নাকি মাঠে নেমে পড়েছেন তাঁর বার্সেলোনার দুই সতীর্থ লিওনেল মেসি এবং লুইস সুয়ারেজও। নেমারের সঙ্গে নাকি তাঁদের ঘণ্টাখানেক এই নিয়ে আলোচনাও হয় দাবি স্প্যানিশ মিডিয়ার। নেমার শেষে নাকি মেসি এবং সুয়ারেজকে ‘বার্সেলোনায় থাকার আশ্বাস’ও দেন।

আগের দিনই বার্সেলোনার প্র্যাকটিসে নেমারের চিন্তিত মুখের ছবি পোস্ট করার পরে সোশ্যাল মিডিয়ায় ঝড় উঠে যায় তিনি পিএসজি-র রেকর্ড ২২২ মিলিয়ন ইউরোর প্রস্তাব নিয়ে প্রবল দ্বিধায়। তাই এ রকম চিন্তিত দেখাচ্ছে ‘ব্রাজিলের ওয়ান্ডারকিড’কে।

অবশ্য শুধু নেমারের বার্সায় থাকার ইঙ্গিতই নয়, তাঁর স্প্যানিশ ক্লাব ছাড়ার জল্পনাও ফের প্রবল হয়ে উঠল রবিবার। লিওনেল মেসি ইন্সটাগ্রাম থেকে নেমারের সমস্ত ছবি সরিয়ে দিয়েছেন এমন জল্পনা ছড়ানোয়। যদিও মেসির ইন্সটাগ্রাম অ্যাকাউন্টে রবিবার বিকেলেও দেখা গেল নেমারের সঙ্গে ছবি রয়েছে।

তবে বার্সেলোনা যতই জল্পনার ঢেউ উঠুক, তাতে টলছে না। বিখ্যাত স্প্যানিশ ক্লাবের মুখপাত্র জোসেফ ভাইভস বলেছেন, ‘‘নেমারকে বিক্রি করার কথা বার্সেলোনা এখন ভাবছে না। আমরা এ ব্যাপারে শান্তই থাকছি।’’ সঙ্গে তিনি যোগ করেন, ‘‘নেমার দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য। আমরা অন্য কোনও ক্লাবের তরফে প্রস্তাব গ্রহণ করছি না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন