ভাই সফল, দিদি ছিটকে গেলেন

কপাল খারাপ। একেবারে শেষ বিন্দুতে পৌঁছেও টাইতে ছিটকে গেলেন দোলা বন্দ্যোপাধ্যায়। কিন্তু তিরন্দাজির জাতীয় দলে সুযোগ পাওয়ার যোগ্যতামান পেরিয়ে গেলেন তাঁর ভাই রাহুল বন্দ্যোপাধ্যায়। জুলাইয়ের শেষে কোপেনহেগেনে বিশ্ব তিরন্দাজি চ্যাম্পিয়নশিপ। সেখান থেকেই রিও অলিম্পিকের দল নির্বাচন হবে। মঙ্গলবার পাতিয়ালায় ছিল জাতীয় দল নির্বাচন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০১ জুলাই ২০১৫ ০৩:৩৮
Share:

কপাল খারাপ। একেবারে শেষ বিন্দুতে পৌঁছেও টাইতে ছিটকে গেলেন দোলা বন্দ্যোপাধ্যায়। কিন্তু তিরন্দাজির জাতীয় দলে সুযোগ পাওয়ার যোগ্যতামান পেরিয়ে গেলেন তাঁর ভাই রাহুল বন্দ্যোপাধ্যায়। জুলাইয়ের শেষে কোপেনহেগেনে বিশ্ব তিরন্দাজি চ্যাম্পিয়নশিপ। সেখান থেকেই রিও অলিম্পিকের দল নির্বাচন হবে। মঙ্গলবার পাতিয়ালায় ছিল জাতীয় দল নির্বাচন। পাঁচ বছর আগে বিশ্ব র‌্যাঙ্কিং-এ ভারতের যে দলটি এক নম্বর হয়েছিল, ছয় দিন ট্রায়ালের পর সেই টিমই সুযোগ পেল। পুরুষদের টিমে সুযোগ পেলেন মঙ্গল সিংহ চাম্পিয়া, জয়ন্ত তালুকদার এবং রাহুল বন্দ্যোপাধ্যায়। মঙ্গল এবং জয়ন্ত দু’জনেই সোমবার যোগ্যতামান পেরিয়েছিলেন। রাহুলকে জিততে হল প্রচণ্ড লড়াই করে। তিনবার টাইয়ের পর চার নম্বর টাইয়ে জিতলেন রাহুল। নিজে ছিটকে গেলেও ভাইয়ের উত্তেজক সাফল্যের পর দোলা অবশ্য কেঁদে ফেলেন। পাতিয়ালা থেকে ফোনে উচ্ছ্বসিত রাহুল বললেন, ‘‘পাঁচ বছর পর আবার একই টিম ফিরেছে। অলিম্পিকে সুযোগ পাওয়ার ব্যাপারে আমি চূড়ান্ত আশাবাদী।’’ মোট ১৩০টি দেশ খেলবে কোপেনহেগেনে। এখান থেকে প্রথম আটটি দলই রিও অলিম্পিকে খেলার যোগ্যতা পাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন