Cricket

‘তোমার মতো অনেকে এসেছে, চলেও গিয়েছে, আমায় বোকা বানাতে যেও না’, শামিকে বলেছিলেন ধোনি

২০১৪ সালে নিউজিল্যান্ড সফরে গিয়েছিল ভারতীয় দল। ওয়েলিংটনের দ্বিতীয় টেস্টে জীবন ফিরে পেয়ে ব্রেন্ডন ম্যাকালাম ট্রিপল সেঞ্চুরি হাঁকিয়েছিলেন।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১০ মে ২০২০ ১৭:৩৫
Share:

শামির উপরে মারাত্মক চটেছিলেন ধোনি। — ফাইল চিত্র।

মহেন্দ্র সিংহ ধোনির কাছে কড়া ধমকানি হজম করতে হয়েছিল মহম্মদ শামিকে! ছ’বছর আগের সেই ঘটনা মনোজ তিওয়ারির সঙ্গে লাইভ চ্যাটে প্রকাশ করলেন বাংলার পেসার।

Advertisement

২০১৪ সালে নিউজিল্যান্ড সফরে গিয়েছিল ভারতীয় দল। ওয়েলিংটনের দ্বিতীয় টেস্টে জীবন ফিরে পেয়ে ব্রেন্ডন ম্যাকালাম ট্রিপল সেঞ্চুরি হাঁকিয়েছিলেন। শামির বলে আগে ম্যাকালামের ক্যাচ ছেড়েছিলেন বিরাট কোহালি। লাঞ্চের ঠিক আগে আর এক কিউয়ি ব্যাটসম্যানের ক্যাচ পড়ে শামির বলে। হতাশায়, রাগে লাঞ্চের ঠিক আগের বলে বাউন্সার দিয়ে বসেন শামি। সেই বল ধোনির মাথার উপর দিয়ে চলে যায়।

সেই প্রসঙ্গে মনোজকে ভারতের তারকা পেসার বলেন, ‘‘আমরা ড্রেসিং রুমের দিকে তখন যাচ্ছিলাম। মাহি ভাই আমার কাছে এসে বলে, আমি জানি তোমার বলে ক্যাচ পড়েছে। কিন্তু তোমার ঠিক মতো বল করা উচিত ছিল।’’ ক্ষুব্ধ শামি ভারত অধিনায়ককে উদ্দেশ করে বলে উঠেছিলেন, ‘‘আমার হাত থেকে বলটা ফস্কে গিয়েছিল।’’

Advertisement

আরও পড়ুন: স্মিথ নয়, কোহালিকেই সেরা বেছে নিলেন অজি কিংবদন্তি​

শামির আগে বহু ক্রিকেটার ধোনির নেতৃত্বে খেলেছেন। তাঁর ক্রিকেট-অভিজ্ঞতা অগাধ। বাংলার পেসারের এই যুক্তির মধ্যে ফাঁকি তিনি ধরে ফেলেন সঙ্গে সঙ্গে। কড়া ভাষায় বকা দেন শামিকে।

আরও পড়ুন: চার হাজার দুঃস্থের পাশে দাঁড়ালেন সচিন​

সেই পুরনো ঘটনা প্রসঙ্গে শামি বলেন, ‘‘মাহি ভাই আমাকে কড়া করে বলে ওঠেছিল, দেখো কত ক্রিকেটার এল-গেল। মিথ্যা কথা বলতে যেও না। আমি তোমার ক্যাপ্টেন। তোমার সিনিয়র। অন্য কাউকে বোকা বানিও। আমাকে বোকা বানাতে যেও না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন