Sports

কেরিয়ারের সবচেয়ে চ্যালেঞ্জিং বোলার হিসাবে এঁকে বেছে নিলেন রাহুল দ্রাবিড়

অফ স্টাম্প লাইনে তাঁকে চ্যালেঞ্জ করা ছিল প্রায় দুঃসাধ্য। বিশ্ব ক্রিকেট তাঁকে চেনে ‘দ্য ওয়াল’ নামে। বিদেশ বা ঘরের মাঠ, সর্বত্রই বিপক্ষ দলের ত্রাস ছিলেন তিনি। এ হেন রাহুল শরদ দ্রাবিড়ও যে কোনও বোলারকে ভয় পেতে পারেন, তা মেনে নেওয়া বেশ কষ্টকর।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৩ ডিসেম্বর ২০১৬ ১৫:৩০
Share:

অফ স্টাম্প লাইনে তাঁকে চ্যালেঞ্জ করা ছিল প্রায় দুঃসাধ্য। বিশ্ব ক্রিকেট তাঁকে চেনে ‘দ্য ওয়াল’ নামে। বিদেশ বা ঘরের মাঠ, সর্বত্রই বিপক্ষ দলের ত্রাস ছিলেন তিনি। এ হেন রাহুল শরদ দ্রাবিড়ও যে কোনও বোলারকে ভয় পেতে পারেন, তা মেনে নেওয়া বেশ কষ্টকর। দ্রাবিড় এবার নিজেই জানালেন সেই বোলারের নাম। তিনি গ্লেন ম্যাকগ্রা।

Advertisement

সম্প্রতি একটি অনুষ্ঠানে ভারতের অন্যতম সেরা এই ডানহাতি বলেন, “কেরিয়ারে যত দলের বিরুদ্ধে খেলেছি, অস্ট্রেলিয়াই ছিল তাদের মধ্যে ভয়ঙ্করতম। আর জীবনে যত পেসারের বিরুদ্ধে খেলেছি, তাঁদের মধ্যে গ্লেনই ছিলেন কঠিনতম।”


ম্যাকগ্রাকেই সেরা বাছলেন দ্রাবিড়।

Advertisement

তাঁর সঙ্গে অজি পেসারের দ্বৈরথের কথা বলতে গিয়ে দ্রাবিড় বলেন, “অফ স্টাম্পটা ঠিক কোথায়, সেটা নিয়ে আমার যথেষ্ট জ্ঞান ছিল। একমাত্র ম্যাকগ্রাই আমাকে বার বার চ্যালেঞ্জ করার সাহস দেখিয়েছে। সকাল হোক বা বিকাল, ইনিংসের প্রথম ঘণ্টা হোক বা শেষ দিক, ম্যাকগ্রা সব সময়েই ওঁর একশো শতাংশ দিত। এত নিখুঁত লাইন আর লেংথে বল করতে আমি খুব কম বোলারকেই দেখেছি।”

আরও পড়ুন:
বিরাটের টিম পারবে সৌরভের কীর্তি ছুঁতে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন