পার্‌থ টেস্টে ডিআরএস বিতর্ক

তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত দেখার সঙ্গে সঙ্গে ইংল্যান্ড অধিনায়ক জো রুট-কে দেখা যায় বিরক্তি প্রকাশ করতে। ড্রেসিংরুমের ব্যালকনিতে দাঁড়ানো ইংল্যান্ড ক্রিকেটাররাও বিরক্তি প্রকাশ করতে থাকেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৫ ডিসেম্বর ২০১৭ ০৩:৪৮
Share:

পার্‌থে অ্যাশেজ সিরিজের তৃতীয় টেস্ট শুরু হওয়ার আগেই গড়াপেটা বিতর্কে তোলপাড় ক্রিকেট দুনিয়া। আর পার্‌থ টেস্ট শুরুর পরে প্রথম দিন বাইশ গজে দেখা গেল ডিআরএস বিতর্ক। যে বিতর্কের কেন্দ্রে ইংল্যান্ডের ওপেনিং ব্যাটসম্যান মার্ক স্টোনম্যান। বৃহস্পতিবার মিচেল স্টার্কের বলে উইকেটের পিছনে ক্যাচ দেন স্টোনম্যান। কিন্তু আম্পায়ার তাঁকে আউট দেননি। অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভ স্মিথ সঙ্গে সঙ্গে টিভি রিপ্লের সাহায্য চান। এর পর তৃতীয় আম্পায়ার আলিম দার রিপ্লে দেখে স্টোনম্যানকে আউট দেন।

Advertisement

তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত দেখার সঙ্গে সঙ্গে ইংল্যান্ড অধিনায়ক জো রুট-কে দেখা যায় বিরক্তি প্রকাশ করতে। ড্রেসিংরুমের ব্যালকনিতে দাঁড়ানো ইংল্যান্ড ক্রিকেটাররাও বিরক্তি প্রকাশ করতে থাকেন। যা নিয়ে ক্ষুব্ধ রিকি পন্টিং। বলে দিয়েছেন, ‘‘টিভি রিপ্লেতে পরিষ্কার দেখা গিয়েছে, আউট ছিল। রুট এবং ইংল্যান্ডের বাকি ক্রিকেটারদের প্রতিক্রিয়াটা বোকার মতো ছিল।’’ প্রথম দিন ইংল্যান্ডের ত্রাতা হিসেবে দেখা গেল মিডল অর্ডার ব্যাটসম্যান দায়িদ মালান-কে। পার্‌থে প্রথম টেস্ট খেলতে নেমেই সেঞ্চুরি করলেন তিনি। ইংল্যান্ড ৩০৫-৪। মালান ব্যাট করছেন ১১০ রানে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন