প্রথম ডার্বি পুজোর দু’দিন আগে

ডার্বি দিয়েই কলকাতা লিগ শেষ করতে চাইছে আইএফএ। পুজোর আগেই। দুর্গাপুজোর বোধনের দু’দিন আগে অর্থাৎ ২৪ সেপ্টেম্বর রবিবার মরসুমের প্রথম ইস্টবেঙ্গল-মোহনবাগান ম্যাচ করার সিদ্ধান্ত নিল আইএফএ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৭ অগস্ট ২০১৭ ০৩:৫৭
Share:

বিশ্বকর্মা পুজোর দিন পুলিশ পাওয়া যাবে না। বন্যার জেরে যাতায়াতের সমস্যাও হতে পারে। তাই সিদ্ধান্ত বদল হল। ডার্বি দিয়েই কলকাতা লিগ শেষ করতে চাইছে আইএফএ। পুজোর আগেই। দুর্গাপুজোর বোধনের দু’দিন আগে অর্থাৎ ২৪ সেপ্টেম্বর রবিবার মরসুমের প্রথম ইস্টবেঙ্গল-মোহনবাগান ম্যাচ করার সিদ্ধান্ত নিল আইএফএ। শিলিগুড়িতেই এই ম্যাচ করতে চায় তাঁরা। কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামে ম্যাচ করার চূড়ান্ত সিদ্ধান্তের জন্য বৃহস্পতিবার শিলিগুড়ি মহকুমা পরিষদ কর্তাদের সঙ্গে আলোচনায় বসছেন রাজ্য সংস্থার কর্তারা। সচিব উৎপল গঙ্গোপাধ্যায় বললেন, ‘‘ডার্বি শিলিগুড়িতে করব ঠিক আছে। ওখানকার কর্তাদের সঙ্গে সাংগঠনিক বিষয় নিয়ে কথা বলব বৃহস্পতিবার।’’

Advertisement

তবে দু’টি মিনি ডার্বি হবে কল্যাণীতেই। সূচিতে মোহনবাগান-মহমেডান ম্যাচ দেওয়া হল ১০ সেপ্টেম্বর। আর ১৬ সেপ্টেম্বর হবে ইস্টবেঙ্গল-মহমেডান ম্যাচ। শুধু বড় দলের এই তিনটি ম্যাচই নয়, বাকি ম্যাচের তারিখও ঠিক হয়ে গেল। মোহনবাগানের খেলা পড়ল রেনবো (৬ সেপ্টেম্বর) ও পিয়ারলেসের (১৮ সেপ্টেম্বর) সঙ্গে । ইস্টবেঙ্গল খেলবে পাঠচক্র (৭ সেপ্টেম্বর) এবং টালিগঞ্জ অগ্রগামীর (১৯ সেপ্টেম্বর) সঙ্গে। রেলওয়ে এফ সির সঙ্গে মহমেডান খেলবে ১৩ সেপ্টেম্বর। বিশ্বজিৎ ভট্টাচার্যের দলের শেষ ম্যাচ কবে হবে, ঠিক হয়নি। মহমেডান শনিবার পিয়ারলেসকে পাঁচ গোল দেওয়ার পর তারা খেতাবের লড়াইতে থাকবে ধরে নেওয়া হচ্ছে। সে জন্য ডার্বির দিনই তাদের শেষ ম্যাচ পড়বে রেনবোর সঙ্গে। না হলে, পঞ্চমীর দিন ম্যাচ ফেলা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন