গোয়ায় জিতেই শুরু ইস্টবেঙ্গলের

মোহনবাগান-আইজল ম্যাচের ফলেরই অ্যাকশন রিপ্লে দেখা গেল ইস্টবেঙ্গল ম্যাচে। ৩-১ গোলে স্পোর্টিং ক্লুবকে হারিয়ে এই মরশুমের আই লিগ অভিযান শুরু করল লাল-হলুদ ব্রিগেড। শুধু জয় নয়। এই ম্যাচের সব থেকে বড় পাওনা আই লিগের প্রথম ম্যাচেই রন্টি মার্টিন্সের গোলে ফেরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০১৬ ২০:০০
Share:

মোহনবাগান-আইজল ম্যাচের ফলেরই অ্যাকশন রিপ্লে দেখা গেল ইস্টবেঙ্গল ম্যাচে। ৩-১ গোলে স্পোর্টিং ক্লুবকে হারিয়ে এই মরশুমের আই লিগ অভিযান শুরু করল লাল-হলুদ ব্রিগেড। শুধু জয় নয়। এই ম্যাচের সব থেকে বড় পাওনা আই লিগের প্রথম ম্যাচেই রন্টি মার্টিন্সের গোলে ফেরা। যদিও ম্যাচের শুরুটা করেছিলেন কলকাতার প্রাক্তন ওকোলি ওডাফা। ঘরের মাঠে নিজের দলকে এগিয়েও দিয়েছিলেন। কিন্তু শেষ রক্ষা করতে পারলেন না। ২৯ মিনিটে ইস্টবেঙ্গল রক্ষণের দুর্বলতার সুযোগ নিয়ে গোল করে গেলেন এই নাইজিরিয়ান। রন্টি গোলে ফিরলেও রক্ষণে বেল্লো রজাকের ব্যাড প্যাচ চলছেই। প্রথমার্ধে ইস্টবেঙ্গল তেমন কোনও সুযোগ তৈরি করতে পারেনি। যা আধা সুযোগ পেয়েছিল তা থেকে গোল আসেনি।

Advertisement

আরও পড়ুন : কর্নেলের জোড়া গোলে আই লিগে জয় দিয়ে শুরু মোহনবাগানের

দ্বিতীয়ার্ধে পিছিয়ে থেকে শুরু করে ঘুরে দাঁড়াল ইস্টবেঙ্গল। ৬৭ মিনিটে রন্টি মার্টিন্সের গোলে সমতায় ফেরে বিশ্বজিৎ ভট্টাচার্যের দল। ডংয়ের কর্নার জোসেফ ক্লিয়ার করে দিলে সেই বল আবার ফিরে আসে ডংয়ের কাছেই। চলতি বলেই আবার ডংয়ের ক্রস থেকে গোল করে যান রন্টি। এর আগেই দুটো পরিবর্তন করেন ইস্টবেঙ্গল কোচ। হরমনজ্যোত খাবরার বদলে সাবেথ ও টুলুঙ্গার বদলে রফিককে নামিয়ে খেলায় গতি আনেন কোচ। রন্টির পাশে সাবেথকে দিয়ে রফিককে পিছন থেকে ব্যবহার করেন তিনি।যার ফলে ঝাঁঝ বাড়ে আক্রমণে সমতায়ও ফেরে দল। ইস্টবেঙ্গলের জার্সিতে গোলের নীচে প্রথম ম্যাচেই ভরসা দিয়ে গেলেন রেহনেশ। ৭৮ মিনিটে ব্যবধান বাড়ান বিকাশ জাইরু। ডং থেকে সাবেথ হয়ে রন্টির পা থেকে শট বেড়তেই শেষ কাজটি করে যান জাইরু। ৮১ মিনিটে ৩-১ করেন রন্টি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন