East Bengal

ইস্টবেঙ্গল কোচের যত উদ্বেগ এখন রক্ষণ নিয়েই আলেসান্দ্রোর

ইস্টবেঙ্গল কোচ আলেসান্দ্রো মেনেন্দেস গার্সিয়ার ভাবনায় অবশ্য এই মুহূর্তে ডার্বি নয়, গোকুলম এফসি। এই মরসুমে আই লিগ খেতাবের অন্যতম দাবিদার কেরলের এই দল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০২০ ০৪:১৩
Share:

লক্ষ্য: রক্ষণ মজবুত করতে মরিয়া আলেসান্দ্রো। ফাইল চিত্র

ব্যক্তিগত সমস্যায় বোরখা গোমেস পেরেস স্পেন ফিরে যাওয়ার পর থেকেই ইস্টবেঙ্গল সমর্থকদের উদ্বেগ বাড়তে শুরু করে দিয়েছে। তাঁরা আতঙ্কিত ১৯ জানুয়ারি যুবভারতীতে মোহনবাগানের বিরুদ্ধে ডার্বিতে প্রিয় দলের ভবিষ্যৎ নিয়ে। বোরখা-হীন লাল-হলুদ রক্ষণ কি দুরন্ত ছন্দে থাকা জোসেবা বেইতিয়া, পাপা বাবাকর জিওয়াহাদের আটকাতে পারবে?

Advertisement

ইস্টবেঙ্গল কোচ আলেসান্দ্রো মেনেন্দেস গার্সিয়ার ভাবনায় অবশ্য এই মুহূর্তে ডার্বি নয়, গোকুলম এফসি। এই মরসুমে আই লিগ খেতাবের অন্যতম দাবিদার কেরলের এই দল। গোকুলমের দুই ফরোয়ার্ড হেনরি কিসেক্কা ও মার্কাস জোসেফ সব ডিফেন্ডারদের কাছেই আতঙ্ক। ডার্বির আগে গোকুলমের জোড়া ফলাকে আটকানোই অগ্নিপরীক্ষা ইস্টবেঙ্গলের স্পেনীয় কোচের। অথচ রক্ষণের প্রধান ভরসা বোরখাকেই তিনি পাবেন না। এই পরিস্থিতিতে রক্ষণ শক্তিশালী করার দিকেই জোর দিচ্ছেন আলেসান্দ্রো।

বৃহস্পতিবার সকালে যুবভারতী ক্রীড়াঙ্গন সংলগ্ন মাঠে ম্যাচ অনুশীলনের পরে ইস্টবেঙ্গল কোচ মাঠের এক দিকে

Advertisement

ডেকে নিলেন দুই ডিফেন্ডার মনোজ মহম্মদ ও অভিষেক অাম্বেকরকে। প্রায় মিনিট পনেরো বিশেষ অনুশীলন করালেন দুই তরুণ ডিফেন্ডারকে। বুঝিয়ে দিলেন কার কোথায় ভুল হচ্ছে। অনুশীলনের পরে জন্মদিনের কেক কাটার সময়েও মনোজের পাশে ছিলেন আলেসান্দ্রো। বুধবার ছিল লাল-হলুদ ডিফেন্ডারের জন্মদিন। কিন্তু অনুশীলন না থাকায় এ দিন মাঠের মধ্যেই মনোজের জন্মদিন পালন হয়। রক্ষণের সমস্যা মেটাতেই আইএসএলের ফ্র্যাঞ্চাইজি হায়দরাবাদ এফসি থেকে আভাস থাপাকে লোনে নিয়েছে ইস্টবেঙ্গল। তিনি অবশ্য এখনও অনুশীলন শুরু করেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন