East Bengal

সঙ্গী আতঙ্ক, মুম্বই যাচ্ছেন কোলাদোরা

আজ, রবিবার সকালেই মুম্বই যাচ্ছে ইস্টবেঙ্গল। বিকেলে কুপারেজ স্টেডিয়ামে অনুশীলন করবেন কাশিম আইদারারা। 

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০২০ ০৪:১৫
Share:

ফাইল চিত্র।

মরসুমে প্রথমবার কৃত্রিম ঘাসের মাঠে খেলতে হবে। সেখানে প্রস্তুতির জন্য আজ, রবিবার সকালেই মুম্বই যাচ্ছে ইস্টবেঙ্গল। বিকেলে কুপারেজ স্টেডিয়ামে অনুশীলন করবেন কাশিম আইদারারা।

Advertisement

অবনমনের আতঙ্কে আক্রান্ত ইস্টবেঙ্গলের সোমবার খেলা রয়েছে ইন্ডিয়ান অ্যারোজের সঙ্গে। লিগ টেবলের নিচে থাকা দলটি কল্যাণীতে এসে হারিয়ে দিয়ে গিয়েছিল মারিয়ো রিভেরার দলকে। এই অবস্থায় শেষ সাত ম্যাচে একটি জয় পাওয়া দল ফেডারেশনের যুব দলের সামনে ঘুরে দাঁড়াতে পারবে কি না, তা নিয়ে আশঙ্কার প্রহর গুনছেন লাল-হলুদ সমর্থকেরা। মোহনবাগান শুক্রবার নেরোকাকে ছয় গোল দেওয়ায় ইস্টবেঙ্গল এক ধাপ উঠেছে লিগ টেবলে। ১১ দলের লিগে ন’নম্বরে রয়েছেন মেহতাব সিংহরা।

শনিবার সকালে যুবভারতী সংলগ্ন মাঠে অনুশীলন করেন খাইমে সান্তোস কোলাদোরা। দলের রক্ষণ সংগঠনের উপরে জোর দিচ্ছেন আলেসান্দ্রো মেনেন্দেসের বদলি কোচ মারিয়ো। অ্যারোজে কোনও বিদেশি ফুটবলার না থাকলেও বেশিরভাগ ফুটবলারেরই বয়স কুড়ির নীচে। সম্মুগম বেঙ্কটেশের দলের সম্পদ দৌড়। তা কী ভাবে সামাল দেবেন স্পেনীয় কোচ, তারই মহড়া হয়েছে এ দিন। কিন্তু তাঁর হাতে তো স্টপারে মেহতাব সিংহ এবং আশির আখতার ছাড়া কোনও ফুটবলার নেই। ইস্টবেঙ্গলের কোচিং দলের এক সদস্য বলছিলেন, ‘‘কৃত্রিম মাঠে কখনও খেলিনি। সে জন্য আগে যাচ্ছি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন