মর্গ্যান ফেরার আগেই অনুশীলন শুরু ইস্টবেঙ্গলে

ইস্টবেঙ্গল কোচ ট্রেভর জেমস মর্গ্যান তাঁর পারথের বাড়িতে পা দিতেই বদলে গেল মেহতাবদের অনুশীলনে নামার দিন! সোমবার ইস্টবেঙ্গল কর্তারা জানিয়েছিলেন, মর্গ্যান শহরে আসার পর ২৭ মার্চ অনুশীলনে নামবেন মেহতাব-রা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৫ মার্চ ২০১৭ ০৩:৫৪
Share:

চাপে: ইস্টবেঙ্গল কোচ মর্গ্যানকে নিয়ে বাড়ছে কৌতূহল। ফাইল চিত্র

ইস্টবেঙ্গল কোচ ট্রেভর জেমস মর্গ্যান তাঁর পারথের বাড়িতে পা দিতেই বদলে গেল মেহতাবদের অনুশীলনে নামার দিন!

Advertisement

সোমবার ইস্টবেঙ্গল কর্তারা জানিয়েছিলেন, মর্গ্যান শহরে আসার পর ২৭ মার্চ অনুশীলনে নামবেন মেহতাব-রা। কিন্তু এ দিন ক্লাবকর্তারা জানিয়ে দিলেন মর্গ্যান শহরে ফেরার তিন দিন আগেই ২৪ মার্চ অনুশীলন শুরু হবে প্লাজা-ওয়েডসনদের। অনুশীলন করাবেন মর্গ্যানের সহকারী ওয়ারেন হ্যাকেট এবং ইস্টবেঙ্গল অ্যাকাডেমির কোচ রঞ্জন চৌধুরী।

মর্গ্যান শহর ছাড়ার চব্বিশ ঘণ্টার মধ্যেই কেন তিন দিন এগিয়ে এল অনুশীলন? এ প্রসঙ্গে ইস্টবেঙ্গলের ব্যাখ্যা—দশ দিনের বিশ্রামই যথেষ্ট। ফুটবলাররা যাতে ম্যাচ-ফিটনেস না হারান তার জন্যই এই সিদ্ধান্ত।

Advertisement

লাল-হলুদে সিনিয়র টিমের অনুশীলনে হঠাৎ অ্যাকাডেমির কোচ ঢুকে পড়ায় এ দিনও ফের চাড়া দিয়েছিল প্রশ্নটা—মর্গ্যান কি অস্ট্রেলিয়া থেকে আদৌ ফিরবেন? জবাবে ইস্টবেঙ্গল কর্তারা বলেছেন, ‘‘মর্গ্যান কলকাতায় ফিরবেন নির্ধারিত দিনেই।’’

এ দিন গত সাত বছর ধরে কেন আই লিগ খেতাব ইস্টবেঙ্গল তাঁবুতে আসছে না তাঁর কারণ খুঁজতে টিমের সিনিয়র ফুটবলার মেহতাব হোসেনকে নিয়ে বৈঠক করেন ইস্টবেঙ্গল কর্তারা। যে আলোচনার মাঝে মিডিয়ার সঙ্গে কথা বলতে গিয়ে ইস্টবেঙ্গলের অন্যতম শীর্ষ কর্তা দেবব্রত সরকার বলেন, ‘‘গত সাত বছর ধরে আই লিগে প্রত্যাশিত ফল না পাওয়ার পিছনে ফুটবলারদের দায়বদ্ধতার অভাব দেখতে পাচ্ছি আমরা। শুধু কোচকে দোষারোপ করলেই চলবে না।’’ শিলিগুড়িতে ড্র হওয়া লাজং ম্যাচের পর কোনও এক ফুটবলার হাসতে হাসতে নাকি এক কর্তাকে পর দিন তাঁর অ্যাকাউন্টে চেক জমা পড়বে কি না তা জানতে চেয়েছিলেন তিন পয়েন্ট হারানো ভুলে। সূত্রের খবর, মিটিংয়ে এ দিন সে কথাও উঠেছে। এ প্রসঙ্গে কর্তাদের বক্তব্য, ‘‘যে ফুটবলাররা দায়বদ্ধতা দেখাতে পারবেন না তাঁদের নিয়ে ভাবতে হবে আগামী দিনে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন