প্রস্তুতি শুরু বিশ্বজিতের

মরসুম শুরু করল ইস্টবেঙ্গল। আর প্রথম দিনেই খোশমেজাজে লাল-হলুদের শিবির। দুই সহকারী কোচ দেবজিৎ ঘোষ এবং সঞ্জয় মাঝির সঙ্গে কোচ বিশ্বজিৎ ভট্টাচার্যকে লাল-হলুদ পুষ্পস্তবক দিয়ে বরণ করে আপ্লুত মেহতাব হোসেন। মেহতাবের সঙ্গেই তাঁবুতে এ দিন হাজির ছিলেন অর্ণব, দীপক, তুলুঙ্গা, সৌমিকদের মতো সিনিয়ররা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৭ জুলাই ২০১৫ ০৩:১৪
Share:

কোচ বিশ্বজিৎ ভট্টাচার্য ও দুই সহকারী সঞ্জয় মাঝি, দেবজিৎ ঘোষ তিন জনই প্রাক্তন ইস্টবেঙ্গল ফুটবলার। সোমবার ক্লাব তাঁবুতে। ছবি: উৎপল সরকার

মরসুম শুরু করল ইস্টবেঙ্গল। আর প্রথম দিনেই খোশমেজাজে লাল-হলুদের শিবির। দুই সহকারী কোচ দেবজিৎ ঘোষ এবং সঞ্জয় মাঝির সঙ্গে কোচ বিশ্বজিৎ ভট্টাচার্যকে লাল-হলুদ পুষ্পস্তবক দিয়ে বরণ করে আপ্লুত মেহতাব হোসেন। মেহতাবের সঙ্গেই তাঁবুতে এ দিন হাজির ছিলেন অর্ণব, দীপক, তুলুঙ্গা, সৌমিকদের মতো সিনিয়ররা। টিম নিয়ে তাঁবুতে লাল-হলুদ সমর্থকদের উন্মাদনা দেখে সতীর্থ অবিনাশ, প্রহ্লাদদের কাছে নিজেদের বিষ্ময় প্রকাশ করতে দেখা যায় এ বারই ইস্টবেঙ্গলে সই করা রাহুল বেকে, বিকাশ জাইরুদের। মিডিয়ার সঙ্গে পরিচয়ের পর ফুটবলারদের সঙ্গে ড্রেসিংরুমে আলোচনায় বসেন কোচ বিশ্বজিৎ। ক্লাব সূত্রে খবর, আলোচনায় ড্রেসিংরুমে গত বারের পরিবেশ যাতে না ফেরে তার জন্য বিস্তারিত আলোচনা করেছেন কোচ। পরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, ‘‘সকলে মিলে একটা টিম হয়ে উঠতে পারলে সাফল্য আসবেই।’’ বৃহস্পতিবার থেকে অনুশীলন শুরু ইস্টবেঙ্গলে। পনেরো দিনের আবাসিক শিবির কল্যাণীতে শুরু হবে ১৫ জুলাই থেকে। তার আগেই শহরে চলে আসবেন বেলো, র‌্যান্টি-সহ সহকারী কোচ স্যামি ওমোলো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন