ক্রিকেটে দ্বিমুকুট জিতল ইস্টবেঙ্গল

কয়েক দিন আগে প্রথম ডিভিশন লিগ চ্যাম্পিয়ন হয় ইস্টবেঙ্গল। এ বার টি-টোয়েন্টিতেও চ্যাম্পিয়ন হল তারা। কোনও একজন বা দু’জন ক্রিকেটারের সাফল্য নয়, দলের সবারই অবদান রয়েছে এই জয়ে। প্রথমে ব্যাট করে ২০ ওভারে আট উইকেটে ১৫২ তোলে ইস্টবেঙ্গল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৩ জুন ২০১৭ ০৩:২৩
Share:

চ্যাম্পিয়ন: জে সি মুখোপাধ্যায় ট্রফি জিতে ইস্টবেঙ্গল। —নিজস্ব চিত্র।

মনোজ তিওয়ারির হাফ সেঞ্চুরি বিফলে গেল। জে সি মুখোপাধ্যায় ট্রফির ফাইনালে শেষ পর্যন্ত লড়াই করেও ইস্টবেঙ্গলের সঙ্গে পেরে উঠল না কালীঘাট ক্লাব। শুক্রবার ইডেনে সিএবি-র টি-টোয়েন্টি টুর্নামেন্টের ফাইনালে ১৪ রানে জিতে মরসুমের দ্বিতীয় ট্রফি জিতে নিল তারকাহীন বড় দল। যাকে দলগত সাফল্য বলে মনে করছে ইস্টবেঙ্গল শিবির।

Advertisement

কয়েক দিন আগে প্রথম ডিভিশন লিগ চ্যাম্পিয়ন হয় ইস্টবেঙ্গল। এ বার টি-টোয়েন্টিতেও চ্যাম্পিয়ন হল তারা। কোনও একজন বা দু’জন ক্রিকেটারের সাফল্য নয়, দলের সবারই অবদান রয়েছে এই জয়ে। প্রথমে ব্যাট করে ২০ ওভারে আট উইকেটে ১৫২ তোলে ইস্টবেঙ্গল। পাল্টা ব্যাট করতে নেমে কালীঘাট ১৩৮ রানের বেশি আর এগোতে পারেনি। মনোজ ৩৪ বলে ৫১ রান করলেও শেষরক্ষা হয়নি।

মনোজ ১৮ নম্বর ওভারে সৌরভ মণ্ডলের বলে ক্যাচ দিয়ে ফিরে যাওয়ার পরই তাদের লড়াই শেষ হয়ে যায়। এই সৌরভই লিগ ফাইনালে প্রতিপক্ষের ব্যাটিংয়ের ওপর দিয়ে বুলডোজার চালিয়ে দিয়েছিলেন। এ দিন অবশ্য তিনি মনোজ ছাড়াও ফেরত পাঠান অমিত দাসকে। আর এক উঠতি পেসার ইশান পোড়েলও এ দিন দু’টি উইকেট নেন। কোচ সব্যসাচী শীল বলছেন, ‘‘দল হিসেবে আমরা অসাধারণ খেলছি বলেই এই সাফল্য পাচ্ছি। গোটা দল ভাল খেলেছে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন