৪৮১ রান! একদিনের ক্রিকেটে নিজেদের বিশ্বরেকর্ড ভাঙল ইংল্যান্ড

মঙ্গলবার বিলি স্ট্যানলেক, অ্যাশটন আগার, অ্যান্ড্রু টাই, গ্লেন ম্যাক্সওয়েলদের বিরুদ্ধে রানের বন্যা বইয়ে দেন বেয়ারস্টো, হেলস্-রা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২০ জুন ২০১৮ ০৪:৩৩
Share:

দুরন্ত: ৯২ বলে ১৪৭ রান অ্যালেক্স হেলসের। মঙ্গলবার। ছবি: এপি

ফুটবল বিশ্বকাপে ইংল্যান্ডের জয়ের পরের দিন হ্যারি কেন-দের দেশের ক্রিকেটাররাও দুনিয়ার নজর কেড়ে নিলেন ওয়ান ডে ক্রিকেটে নতুন নজির গড়ে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় ম্যাচে ৬ উইকেট হারিয়ে ৪৮১ রান করে একদিনের আন্তর্জাতিকে নিজেদের বিশ্বরেকর্ড নিজেরাই ভাঙল ইংল্যান্ড। অস্ট্রেলিয়াকে ২৪২ রানে হারিয়ে ৫ ম্যাচের সিরিজে ৩-০তে এগিয়ে গেল তারা।

Advertisement

মঙ্গলবার ট্রেন্ট ব্রিজে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথমে ব্যাট করতে নেমে ঝড় তোলেন অ্যালেক্স হেলস্ (৯২ বলে ১৪৭), জনি বেয়ারস্টো (৯২ বলে ১৩৯), অইন মর্গ্যান (৩০ বলে ৬৭) ও জেসন রয় (৬১ বলে ৮২)। এঁদের দাপটেই অস্ট্রেলীয় বোলাররা ধরাশায়ী হন। নিজেদেরই ৪৪৪ রানের নজির ভেঙে নতুন নজির গড়ল ইংল্যান্ড। যে রেকর্ড তারা আগে গড়েছিল পাকিস্তানের বিরুদ্ধে এই মাঠেই, ২০১৬-য়। আগামী মাসের প্রথম সপ্তাহ থেকেই ইংল্যান্ডের বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজ খেলবে ভারত। তার আগে ইংল্যান্ডের এই বিধ্বংসী মেজাজ চিন্তায় ফেলতে পারে বিরাট কোহালিদের।

মঙ্গলবার বিলি স্ট্যানলেক, অ্যাশটন আগার, অ্যান্ড্রু টাই, গ্লেন ম্যাক্সওয়েলদের বিরুদ্ধে রানের বন্যা বইয়ে দেন বেয়ারস্টো, হেলস্-রা। সোশ্যাল মিডিয়ায় রীতিমতো হইচই। ইংল্যান্ড ইনিংস দেখে সৌরভ গঙ্গোপাধ্যায় টুইট করে লেখেন, ‘‘ইংল্যান্ডে ৫০ ওভারে প্রায় পাঁচশো রান উঠতে দেখে আমি ক্রিকেটের স্বাস্থ ও ভবিষ্যৎ নিয়ে আতঙ্কিত। যেন বুক ক্রিকেট দেখছিলাম।’’ তিনি আরও বলেন, ‘‘অস্ট্রেলিয়ার বোলিংকে এ ভাবে মার খেতে দেখাটা অসহনীয়। লিলি, থম্পসন, বেনো, ম্যাকগ্রাদের দেশের বোলারদের অবস্থা চমকে দেওয়ার মতো।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন