টানা দ্বিতীয় জয়ে ইংল্যান্ড শেষ চারে

মঙ্গলবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে কেউ বিশাল বড় রান না করলেও ইংল্যান্ডের স্কোর তিনশো পার হয়ে যায়। কার্ডিফের এই ম্যাচে টস জিতে ফিল্ডিং নেন নিউজিল্যান্ড অধিনায়ক।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৭ জুন ২০১৭ ০৫:০৩
Share:

হুঙ্কার: মার্টিন গাপ্টিলকে আউট করে উচ্ছ্বাস বেন স্টোকসের। ছবি: রয়টার্স

ইংল্যান্ড যে এ বারের চ্যাম্পিয়ন্স ট্রফির অন্যতম ফেভারিট দল, তা তাদের ব্যাটিং গভীরতা ফের বুঝিয়ে দিল। মঙ্গলবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে কেউ বিশাল বড় রান না করলেও ইংল্যান্ডের স্কোর তিনশো পার হয়ে যায়। জো রুট (৬৪), অ্যালেক্স হেলস (৫৬), বেন স্টোকস (৪৮) এবং শেষ দিকে জস বাটলারের অপরাজিত ৬১ ইংল্যান্ডকে পৌঁছে দেয় ৩১০ রানে। পাল্টা ব্যাট করতে নেমে নিউজিল্যান্ড ২২৩ রানেই অল আউট হয়ে যায়। একটা সময় ১৫৮-২ ছিল নিউজিল্যান্ড। ওই সময় কেন উইলিয়ামসন আউট হওয়ার পরেই যেন তাসের ঘরের মতো ভেঙে পড়ে তাঁর দল। মঙ্গলবার নিউজিল্যান্ডকে ৮৭ রানে হারিয়ে শেষ চারে জায়গা করে নিল ইংল্যান্ড।

Advertisement

আরও পড়ুন: চ্যাম্পিয়ন্স ট্রফিতে টিকে গিয়ে ভাগ্যকে কুর্নিশ সাকিবের

কার্ডিফের এই ম্যাচে টস জিতে ফিল্ডিং নেন নিউজিল্যান্ড অধিনায়ক। জেসন রয় শুরুতে ফিরে যাওয়ার পরে হেলস এবং রুট মিলে ইংল্যান্ড ইনিংসকে টানতে থাকেন। হেলসকে বোল্ড করে যে জুটি ভাঙেন নিউজিল্যান্ডের ফাস্ট বোলার অ্যাডাম মিলনে। ইংল্যান্ড ব্যাটিংয়ের এ বার সবচেয়ে বড় প্লাস পয়েন্ট মিডল এব‌ং লোয়ার মিডল অর্ডারে পাওয়ার হিটার ব্যাটসম্যান। যেটা মঙ্গলবার আবার বোঝা গেল। ছ’নম্বরে নামা বাটলার ৪৮ বলে ৬১ করে গেলেন। রান তাড়া করতে নেমে নিউজিল্যান্ড ৬৩ রানের মধ্যে দু’উইকেট হারানোর পর উইলিয়ামসন (৮৭) ও রস টেলর (৩৯) ৯৫ রানের পার্টনারশিপ গড়েন। সেই পার্টনারশিপ ভেঙে যাওয়ার পরই একের পর এক উইকেট পড়তে শুরু করে। লায়াম প্লাঙ্কেট চারটে উইকেট নিয়ে মিডল ও লোয়ার অর্ডারে ধস নামিয়ে দেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন