joe root

অস্ট্রেলিয়াকে যে ভাবে হারিয়েছেন, তাতে এবার রাহানেদের ভয় পাচ্ছেন রুটরা

শ্রীলঙ্কা সফরের মাঝেই ভারত সফর নিয়ে ভাবনা-চিন্তা শুরু করে দিল ইংল্যান্ড। ইংরেজ অধিনায়ক জো রুটের কথাতেই পরিষ্কার, তাঁরা ভারতকে রীতিমতো ভয় পাচ্ছেন।

Advertisement

সংবাদ সংস্থা

কলকাতা শেষ আপডেট: ২১ জানুয়ারি ২০২১ ১৮:৩৪
Share:

বেন স্টোকসকে পেয়ে আত্মবিশ্বাসী জো রুট। ফাইল ছবি

শ্রীলঙ্কা সফরের মাঝেই ভারত সফর নিয়ে ভাবনা-চিন্তা শুরু করে দিল ইংল্যান্ড। ইংরেজ অধিনায়ক জো রুটের কথাতেই পরিষ্কার, তাঁরা ভারতকে রীতিমতো ভয় পাচ্ছেন। তবে, ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজে বেন স্টোকস এবং জোফ্রা আর্চার আসায় দলের আত্মবিশ্বাস অনেক বেশি বেড়ে যাবে, এমনটাই মনে করছেন রুট।

Advertisement

যে ভাবে অস্ট্রেলিয়ায় দাপটে সিরিজ জিতেছে ভারত, তাতে ইংল্যান্ডের বিরুদ্ধে যে তারা অত্যন্ত আত্মবিশ্বাসী হয়ে নামবে, এটা মেনে নিয়েছেন রুট। বলেছেন, “ওদের আত্মবিশ্বাস অনেক বেশি এবং নিজেদের মাঠে ওরা অনেক শক্তিশালী হয়ে নামবে। দারুণ ক্রিকেট খেলে এসেছে। আমাদের সর্বোচ্চ ফর্মে থাকতে হবে। নিজেদের কাছেও এটা একটা দারুণ সুযোগ। আমাদের দলের উন্নতিতে এই সিরিজ অনেক কাজে লাগবে।”

করোনাভাইরাসের কারণে জৈব সুরক্ষা বলয়ে থেকে ক্রিকেটাররা যাতে মানসিক ভাবে ক্লান্ত হয়ে না পড়েন, তার জন্য ঘুরিয়ে ফিরিয়ে তাঁদের খেলানোর সিদ্ধান্ত নিয়েছে ইংল্যান্ড বোর্ড। তাই শ্রীলঙ্কা সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছিল স্টোকস এবং আর্চারকে। তবে ভারতের বিরুদ্ধে তাঁরা দু’জনেই ফিরছেন।

Advertisement

শুক্রবার শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে নামার আগে রুট বলেছেন, “যে কোনও দলকে জিজ্ঞাসা করে দেখুন, ওদের দু’জনকে পেলে সবার আত্মবিশ্বাস বাড়বে। আমাদের একই ব্যাপার। ওদের প্রত্যাবর্তনের কথা ভেবে আমরা উত্তেজিত। আশা করি পুরো শক্তি নিয়েই ওরা ফিরবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন