Sports News

২৫ বছর পর ইংলিশ কাউন্টি চ্যাম্পিয়ন এসেক্স

জিতেও তাকিয়ে থাকতে হয়েছিল টনটনের ফলাফলের দিকে। যেখানে দ্বিতীয় স্থানে থাকা ল্যাঙ্কাশায়ার নেমেছিল ভাগ্য পরীক্ষায়। কিন্তু সামারসেটের সাত উইকেটে জয় এসেক্সের চ্যাম্পিয়ন হওয়ার রাস্তা খুলে দিল।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০১৭ ২০:৩৪
Share:

১৯৭৯ থেকে ১৯৯২। সোনার সময় কাটিয়েছে ইনিংশ কাউন্টি দল এসেক্স। পর পর এসেছে সাফল্য। কিন্তু তার পরের সময়টা বেশ খারাপ। ১৯৯২ এর পর আবার এই প্রথম কাউন্টিতে চ্যাম্পিয়ন হল এসেক্স। শুক্রবারই সেই হারিয়ে যাওয়া গৌরব ফিরে পেল প্রাচীন এই দল। বৃহস্পতিবারই রায়ান টেনের দল ওয়ারউইকশায়ারকে তিনদিনের মধ্যে ইনিংসে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার কাছাকাছি পৌঁছে গিয়েছিল। কিন্তু জিতেও তাকিয়ে থাকতে হয়েছিল টনটনের ফলাফলের দিকে। যেখানে দ্বিতীয় স্থানে থাকা ল্যাঙ্কাশায়ার নেমেছিল ভাগ্য পরীক্ষায়। কিন্তু সামারসেটের সাত উইকেটে জয় এসেক্সের চ্যাম্পিয়ন হওয়ার রাস্তা খুলে দিল। ল্যাঙ্কাশায়ারের হাতে দু’ম্যাচ বাকি থাকলেওচ্যাম্পিয়ন হওয়া আর সম্ভব নয়।

Advertisement

আরও পড়ুন

হাটে হাঁড়ি ভাঙলেন সহবাগ

Advertisement

সব কিছুর জন্য বিরাটকেই কৃতিত্ব দিচ্ছেন যুজবেন্দ্র

এসেক্সের এটা সাত নম্বর কাউন্টি ট্রফি। এসেক্সে সেই সময় পর পর ট্রফি জিতেছিল যখন গ্রাহাম গুচ , নাসের হুসেন, ডেরেক প্রিঙ্গলরা খেলতেন। কোচ ক্রিস সিলভারুড এই জয়ে খুশি। তাঁর আশা এই ক্রিকেটাররা দলের সঠিক উত্তরাধিকার হয়ে উঠবে। ইলিংশ কাউন্টি চ্যাম্পিয়ন হয়ে সেই সেটাই আবার ফিরিয়ে এনেছে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন