Ukraine

EURO 2020: সুইডেনকে হারিয়ে ইউরের শেষ আটে ইউক্রেন

২৭ মিনিটে সুইডেন বক্সে ইয়ারমোলেঙ্কোর পা ঘুরে বল আসে অরক্ষিত থাকা জিনচেঙ্কোর কাছে।  জোরালো শটে তিনি এগিয়ে দেন ইউক্রেনকে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ৩০ জুন ২০২১ ০৮:২৮
Share:

নায়ক: ইউক্রেনের গোলদাতা দভবিক (ডান দিকে)। ছবি রয়টার্স।

গ্লাসগোর হ্যাম্পডেন পার্ক স্টেডিয়াম ইউক্রেন কোচ আন্দ্রে শেভচেঙ্কোর কাছে খুব পয়া নয়। এই মাঠে খেলোয়াড় জীবনে স্কটিশদের কাছে ১-৩ হেরেছিলেন।

Advertisement

সেই মাঠেই মঙ্গলবার রাতে কোচ হিসেবে ৫০তম ম্যাচে সফল শেভচেঙ্কো। ২-১ গোলে সুইডেনকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে তাঁর দল।

২৭ মিনিটে সুইডেন বক্সে ইয়ারমোলেঙ্কোর পা ঘুরে বল আসে অরক্ষিত থাকা জিনচেঙ্কোর কাছে। জোরালো শটে তিনি এগিয়ে দেন ইউক্রেনকে। ৪৩ মিনিটে সুইডেনের আলেকজান্দার ইসাকের থেকে বল পেয়ে ২৫ মিটার দূর থেকে বাঁ পায়ের জোরালো শটে সমতা ফেরান এমিল ফর্সবার্গ।

Advertisement

বিরতির পরেই গোলের জন্য মরিয়া হয় সুইডেন। এই সময় দু’বার পোস্টে লেগে ফেরে ফর্সবার্গের শট। কিন্তু নির্ধারিত ৯০ মিনিটে কোনও দল গোল করতে না পারায় ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। ৯৮ মিনিটে সুইডেনের মার্কাস ড্যানিয়েলসন ইউক্রেনের আর্তেম বেসেডিনকে ফাউল করে লাল কার্ড দেখলে শেষ ২২ মিনিট ১০ জনে খেলতে হয় সুইডেনকে। দ্বিতীয়ার্ধের সংযুক্ত সময়ে জিনচেঙ্কোর ক্রসে মাথা ছুঁয়ে ইউক্রেনকে জয় এনে দেন আর্তেম দভবিক। শেষ আটে তাঁদের প্রতিপক্ষ ইংল্যান্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন