Farokh Engineer

ভারত-পাক টেস্ট ক্রিকেট চালু করতে ফারুখ ইঞ্জিনিয়ারের ভরসা কে জানেন

একদা বিশ্বের সেরা অলরাউন্ডারদের মধ্যে বিবেচিত হতেন ইমরান। পাকিস্তানের বিশ্বকাপজয়ী অধিনায়ক তিনি। ক্রিকেট ছেড়ে দেওয়ার পর তিনি আসেন রাজনীতিতে। গড়েন নিজের দল। সেই দল নিয়ে নির্বাচনে লড়ে তিনি এসেছেন ক্ষমতায়।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০১ নভেম্বর ২০১৮ ১৫:৪১
Share:

ভারত-পাকিস্তানের মধ্যে ক্রিকেট শুরুর পক্ষে সওয়াল করলেন ফারুখ। ফাইল চিত্র।

রাজনৈতিক টানাপেড়েনে দীর্ঘদিন বন্ধ ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক ক্রিকেট। ২০০৭ সালের পর আর টেস্ট ক্রিকেট খেলেনি দুই দল। প্রাক্তন ক্রিকেটার ফারুখ ইঞ্জিনিয়ার অবশ্য ভরসা রাখছেন ইমরানের খানের।

Advertisement

একদা বিশ্বের সেরা অলরাউন্ডারদের মধ্যে বিবেচিত হতেন ইমরান। পাকিস্তানের বিশ্বকাপজয়ী অধিনায়ক তিনি। ক্রিকেট ছেড়ে দেওয়ার পর তিনি আসেন রাজনীতিতে। গড়েন নিজের দল। সেই দল নিয়ে নির্বাচনে লড়ে তিনি এসেছেন ক্ষমতায়। হয়েছেন প্রধানমন্ত্রী। ফারুখ চাইছেন, প্রধানমন্ত্রী ইমরান যেন তাঁর প্রভাব খাটিয়ে ভারত-পাক টেস্ট ক্রিকেট শুরু করায় উদ্যোগী হন।

লন্ডনে এক অনুষ্ঠানে ফারুখ সাফ বলেছেন, "ইমরান এখন প্রধানমন্ত্রী। আশা করছি, দুই দেশের মধ্যে ক্রিকেট চালু করার ব্যাপারে কথা শুরু হবে। দুই দেশের টেস্ট খেলা উচিত। এতে পাকিস্তান ক্রিকেটের উপকার হবে। উন্নতি হবে ওদের অর্থনীতির। কিন্তু, সীমান্তে প্রায়ই লড়াইয়ের খবর শুনছি। দুর্ভাগ্যের হল, ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডকে নিয়ন্ত্রণ করে ভাত সরকার। এমনও হতে পারে যে, এটা বোর্ডের অজুহাত। ক্রিকেটার হিসেবে আমি ভারত বনাম পাকিস্তান দেখতে চাইব। রাজনৈতিক নেতাদের এটা বোঝানোই সমস্যার।" প্রাক্তন উইকেটকিপার-ব্যাটসম্যান আরও বলেন, "মূলত আমরা একই ধরনের মানুষ। দুই দেশেই রয়েছে প্রচুর প্রতিভাবান ক্রিকেটার। আমি সেজন্যই দুই দেশের ক্রিকেট দেখতে চাই। কিন্তু তা হচ্ছে না, এটাই খারাপ লাগছে।"

Advertisement

আরও পড়ুন: অস্ট্রেলিয়া সফরে বিরাটদের মেনুতে থাকছে না বিফ​

আরও পড়ুন: মোজেইক দিয়ে 'বিরাট ছবি' মুম্বইয়ে​

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন