চ্যাম্পিয়ন্স লিগ

সাত গোল করে স্বপ্ন দেখা শুরু ম্যাঞ্চেস্টার সিটির

কে গোল করলেন না এতিহাদে? জোড়া গোল সের্খিয়ো আগুয়েরোর। একটি করে গোল করলেন লেরয় সানে, রাহিম স্টার্লিং, বার্নার্দো সিলভা, ফিল ফডেন এবং গ্যাব্রিয়েল জেসুস। আগুয়েরোর প্রথম গোলটি অবশ্য পেনাল্টি থেকে। জার্মানিতে ভেলটিন্স এরিনায় প্রথম লেগে কিন্তু এতটা সহজে জেতেনি ম্যান সিটি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৪ মার্চ ২০১৯ ০৪:৩৮
Share:

সফল: এতিহাদে জোড়া গোল করে নায়ক আগুয়েরো। গেটি ইমেজেস

ম্যান সিটি ৭ n শালকে ০

Advertisement

(দুই পর্ব মিলিয়ে ম্যাঞ্চেস্টার সিটি ১০-২ জয়ী)

প্রায় আট দশক আগে সেরা সময় পিছনে ফেলে এসেছে জার্মানির ক্লাব ‘শালকে ০৪’। এমন দলকে সামনে পেলে ম্যাঞ্চেস্টার সিটির মতো ক্লাব যা যা করতে পারে মঙ্গলবার রাতে ঠিক সেটাই করল। হাসতে হাসতে তাদের ৭-০ হারিয়ে (দুই ম্যাচ মিলিয়ে ১০-২) চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে চলে গেলেন পেপ গুয়ার্দিওলার ফুটবলারেরা। এবং এই ম্যাচের পরেই ব্রিটিশ প্রচারমাধ্যম লিখে দিল, ম্যান সিটির চ্যাম্পিয়ন্স লিগ জেতার এটাই সেরা সুযোগ।

Advertisement

কে গোল করলেন না এতিহাদে? জোড়া গোল সের্খিয়ো আগুয়েরোর। একটি করে গোল করলেন লেরয় সানে, রাহিম স্টার্লিং, বার্নার্দো সিলভা, ফিল ফডেন এবং গ্যাব্রিয়েল জেসুস। আগুয়েরোর প্রথম গোলটি অবশ্য পেনাল্টি থেকে। জার্মানিতে ভেলটিন্স এরিনায় প্রথম লেগে কিন্তু এতটা সহজে জেতেনি ম্যান সিটি। হাড্ডাহাড্ডি লড়াইয়ের পরে তারা ৩-২ ম্যাচ বার করে। এতিহাদে আবার হল উল্টোটা। জার্মানির ক্লাবকে কার্যত খুঁজেই পাওয়া যায়নি।

গুয়ার্দিওলার প্রশিক্ষণে অতীতে দু’বার চ্যাম্পিয়ন্স লিগ জেতে লিয়োনেল মেসিদের বার্সেলোনা। তাঁর জন্যই ম্যাঞ্চেস্টার সিটিতেও এখন ইউরোপ সেরা হওয়ার স্বপ্ন দেখছেন অনেকে। কিংবদন্তি ম্যানেজার কিন্তু এই ধরনের আলোচনাকে উড়িয়ে দিচ্ছেন। ‘‘ইউরোপের বড় ক্লাবগুলির পাশে আমরা নেহাতই কিশোর। তাই এ সব কথা বলার মানেই হয় না,’’ বলেছেন পেপ।

গুয়ার্দিওলা খুশি অন্য কারণে। তাঁর কথা, ‘‘চ্যাম্পিয়ন্স লিগের মতো প্রতিযোগিতার কোয়ার্টার ফাইনাল খেলতে পারে ইংল্যান্ডের তিনটি ক্লাব। এটা কিন্তু বিরাট ব্যাপার। আমার মতে, ইংল্যান্ডের ক্লাব ফুটবল এই মুহূর্তে দারুণ জায়গায় রয়েছে।’’ শালকে ম্যাচ নিয়ে তাঁর কথা, ‘‘জার্মানির এই ক্লাবটা এখন খুব খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে। আমাদের এটা বুঝতে হবে। শেষ চার ম্যাচে হেরে এখানে খেলতে এসেছিল। এ রকম অবস্থায় যে কোনও দলেরই আত্মবিশ্বাস নষ্ট হয়ে যায়। এতিহাদে আমার ছেলেরা সেই সুযোগটাই কাজে লাগিয়েছে। আমাদের জন্য ভাল ব্যাপার, কোনও সুযোগই প্রায় ছেলেরা নষ্ট করেনি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন