সিংহাসনের কাছে রজার

ফেডেরার বলেওছেন তিনি দুবাইয়ে নামার কথা ভাবছেন। দুবাইয়ে তিনি নামার কথা সরকারি ভাবে জানাননি এখনও।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০১৮ ০৪:১১
Share:

রজার ফেডেরার

মেলবোর্ন পার্কে রবিবারের জয়ের পরে রজার ফেডেরার বিশ্ব র‌্যাঙ্কিংয়ে এক নম্বরের সিংহাসনে উঠে আসার আরও কাছাকাছি চলে এসেছেন। যদি আগামী মাসে দুবাই ওপেনে তিনি খেলেন তা হলে রাফায়েল নাদালকে সরিয়ে তিনি দুই থেকে এক নম্বরে চলে আসতে পারেন।

Advertisement

ফেডেরার বলেওছেন তিনি দুবাইয়ে নামার কথা ভাবছেন। দুবাইয়ে তিনি নামার কথা সরকারি ভাবে জানাননি এখনও। তবে তিনি চাইলে সম্ভবত ওয়াইল্ড কার্ড দেওয়া হবে তাঁকে দুবাই ওপেনে নামতে। যিনি এখন নাদালের চেয়ে ১৫৫ র‌্যাঙ্কিং পয়েন্ট পিছিয়ে আছেন। নাদাল আগামী মাসে আকাপুলকো টুর্নামেন্টে যদি নামেন ফেডেরারের সঙ্গে তাঁর লড়াই হবে এক নম্বরের আসন বাঁচানোর। সেক্ষেত্রে নাদাল যদি রানার্সও হন আকাপুলকোয়, ফেডেরার দুবাই ওপেনের সেমিফাইনালে উঠলেই তাঁকে টপকে যাবেন।

নাদাল আকাপুলকোয় নামবেন বলে ঠিক রয়েছে। কিন্তু অস্ট্রেলিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনালে চোটের জন্য যে ভাবে তিনি ম্যাচ ছেড়ে দিতে বাধ্য হয়েছেন তার পরে কতটা তিনি প্রস্তুত এই টুর্নামেন্টের জন্য সে প্রশ্ন রয়েছেই। যদি তিনি চোটের জন্য ইন্ডিয়ান ওয়েলসের আগে না নামেন তা হলে ফেডেরার তাঁকে টপকে যাবেন। এখন দেখার ফেডেরার কী সিদ্ধান্ত নেন দুবাইয়ে নামার ব্যাপারে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন