Football

যে যে কারণে বিশ্বকাপ জিততে পারে আর্জেন্টিনা

লাতিন আমেরিকার গ্রুপ থেকে আর্জেন্টিনা যে বিশ্বকাপের জন্য কোয়ালিফাই করবে, বেশির ভাগ ফুটবল বিশেষজ্ঞ সেটা আশাই করেননি। সেখান থেকে হ্যাটট্রিক করে দলকে রাশিয়ায় এনেছেন লিওনেল মেসি।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ৩০ জুন ২০১৮ ১৩:১৬
Share:
০১ ০৬

লাতিন আমেরিকার গ্রুপ থেকে আর্জেন্টিনা যে বিশ্বকাপের জন্য কোয়ালিফাই করবে, বেশির ভাগ ফুটবল বিশেষজ্ঞ সেটা আশাই করেননি। সেখান থেকে হ্যাটট্রিক করে দলকে রাশিয়ায় এনেছেন লিওনেল মেসি। ছবি: রয়টার্স।

০২ ০৬

ক্রোয়েশিয়ার কাছে লজ্জার হারের পর যখন অনেকেই আর্জেন্টিনার শোকগাথা লিখতে বসেছিলেন, তখন নাইজিরিয়াকে হারিয়ে নক আউটে পৌঁছন মেসিরা। আফ্রিকার এই দল মেসিদের যথেষ্ট বেগ দিলেও কিছুটা হার না মানা মানসিকতা এবং কিছুটা ভাগ্যদেবীর সাহায্যে প্রি কোয়ার্টারে পৌঁছয় আর্জেন্টিনা। ছবি: এএফপি।

Advertisement
০৩ ০৬

ক্রোয়েশিয়ার কাছে হারের পর একদম ভেঙে পড়েছিল আর্জেন্টিনা শিবির। আত্মবিশ্বাসটাই যেন উড়ে গিয়েছিল দল থেকে। নাইজিরিয়াকে হারিয়ে সেটাই ফিরে এসেছে দি’মারিয়াদের মধ্যে। বিশ্বাস ফিরে পেয়ে নতুন করে বিশ্বকাপ অভিযান শুরু করতে মরিয়া হিগুয়াইনরা। ছবি: এপি।

০৪ ০৬

মেসিদের সবচেয়ে বড় সুবিধা, তাঁদের কাছ থেকে দেশের সমর্থকরাও বিশাল কিছু প্রত্যাশা করছেন না। এখনও পর্যন্ত তাঁদের দেখে ফেভারিটদের তালিকা থেকে বাদ দিয়েছেন বেশির ভাগ বিশেষজ্ঞই। প্রত্যাশার চাপ না থাকায় অনেক চাপমুক্ত থেকে খেলতে পারবেন মেসিরা। ছবি: এএফপি।

০৫ ০৬

প্রথম দুই ম্যাচে তেমন কিছুই করতে পারেননি। কিন্তু মহা গুরুত্বপূর্ণ নাইজিরিয়া ম্যাচে গোল করে ছন্দে ফিরেছেন লিও মেসি। আর ছন্দে থাকা মেসি যে কতটা ভয়ঙ্কর, তা আর বলার অপেক্ষা রাখে না। ছবি: এএফপি।

০৬ ০৬

এ বার পালা নক আউটের। যেখানে মেসিদের প্রথম প্রতিপক্ষ ফ্রান্স। তেমন একটা ছন্দে কিন্তু নেই পোগবারাও। তাই প্রি কোয়ার্টারের বাধা পেরতে সমস্যা হওয়ার কথা নয় আর্জেন্টিনার। ছবি: এএফপি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement