বোর্ড-প্রধানের বাজিমাত, দেশের প্রথম দিনরাতের টেস্ট ইডেনেই

ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নিয়েই ‘সেঞ্চুরি’ করে ফেললেন সৌরভ গঙ্গোপাধ্যায়।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ৩০ অক্টোবর ২০১৯ ০৩:৩৪
Share:

ফাইল চিত্র।

লর্ডসে সেঞ্চুরি করে টেস্ট ক্রিকেটের দুনিয়ায় পা রেখেছিলেন তিনি। এ বার ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নিয়েই ‘সেঞ্চুরি’ করে ফেললেন সৌরভ গঙ্গোপাধ্যায়। তাঁর প্রশাসক জমানার শুরুতেই ভারতের মাটিতে প্রথম দিনরাতের টেস্ট হতে চলেছে। ঐতিহাসিক ইডেন যে দ্বৈরথ দেখবে ২২ নভেম্বর থেকে। টেস্ট শুরু হবে দুপুর দুটো থেকে।

Advertisement

প্রথমে ভারত অধিনায়ক বিরাট কোহালি এবং তার পরে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। এই দুই পক্ষকেই বোঝানোর ভার নিয়েছিলেন সৌরভ। এবং ভারতের অন্যতম সেরা অধিনায়ক দু’ক্ষেত্রেই সফল। মঙ্গলবার সৌরভ বলেন, ‘‘বাংলাদেশ বোর্ড রাজি হয়ে গিয়েছে। ইডেনে দিনরাতের টেস্টই হচ্ছে। টেস্ট ক্রিকেটের জন্য এটা খুবই জরুরি ছিল। আমি এবং আমার সতীর্থরা এই টেস্ট ম্যাচটা করার জন্য মরিয়া ছিলাম। বিরাট কোহালিকেও ধন্যবাদ দিতে চাই দিনরাতের টেস্ট খেলতে রাজি হওয়ায়।’’

ভারতীয় ক্রিকেট বোর্ডের মসনদে বসার পরেই সৌরভ জানিয়েছিলেন, তিনি দিনরাতের টেস্ট করতে কতটা আগ্রহী। ২৩ অক্টোবর সরকারি ভাবে বোর্ড প্রেসিডেন্ট হওয়ার পরের দিন অধিনায়ক কোহালির সঙ্গে বৈঠকে বসেন সৌরভ। সেখানেই ভারত অধিনায়ককে রাজি করান তিনি। এর পরে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাছে সরকারি ভাবে প্রস্তাব যায়। এ ক্ষেত্রেও বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে রাজি করানোর ক্ষেত্রে বড় ভূমিকা ছিল তাঁরই।

Advertisement

সিএবি সচিব অভিষেক ডালমিয়া জানিয়েছেন, দিনরাতের এই ঐতিহাসিক টেস্টকে সফল করতে তাঁরা তৈরি। তিনি বলেন, ‘‘আমরা দারুণ খুশি। ইডেন অনেক ইতিহাসের সাক্ষী থেকেছে। আরও এক বার থাকতে চলেছে।’’ এই টেস্টকে স্মরণীয় করে রাখতে ইতিমধ্যেই অনেক পরিকল্পনা করা হয়েছে। আসার কথা বহু নামী-দামি ব্যক্তিত্বদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন