ISL 2023-24

৩ কারণ: মুম্বইকে যে ভাবে হারিয়ে লিগ-শিল্ড পেল মোহনবাগান

মোহনবাগানের হয়ে করলেন লিস্টন কোলাসো এবং জেসন কামিংস। তাঁদের করা গোলেই লিগ-শিল্ড জিতল মোহনবাগান। সেই জয়ের নেপথ্যে রয়েছে তিন কারণ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৫ এপ্রিল ২০২৪ ২১:৫৩
Share:

দিমিত্রি পেত্রাতোস। —ফাইল চিত্র।

ফুটবলে গোলই শেষ কথা বলে। আর সেই গোল করার কাজটা মোহনবাগানের হয়ে করলেন লিস্টন কোলাসো এবং জেসন কামিংস। তাঁদের করা গোলেই লিগ-শিল্ড জিতল মোহনবাগান। সেই জয়ের নেপথ্যে রয়েছে তিন কারণ।

Advertisement

লিস্টনকে দলে আনা: আগের ম্যাচে প্রথম একাদশে ছিলেন না লিস্টন কোলাসো। এই ম্যাচে মোহনবাগানের বেঞ্চে ছিলেন আন্তেনিয়ো লোপেজ হাবাস। তিনি প্রথম একাদশে নিয়ে আসেন লিস্টনকে। তাঁর গোলেই এগিয়ে যায় মোহনবাগান। লিস্টনই বার বার আক্রমণের সুযোগ তৈরি করছিলেন। চাপ তৈরি করছিলেন মুম্বইয়ের উপর।

কামিংসের গোল: প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে ছিল মোহনবাগান। দ্বিতীয়ার্ধে দলকে আরও একটি গোলে এগিয়ে দেন কামিংস। তাঁর গোল না থাকলে শিল্ড জেতা হত না মোহনবাগানের। দিমিত্রি পেত্রাতোসের বাড়িয়ে দেওয়া পাস থেকে গোল করেন তিনি।

Advertisement

মুম্বইয়ের গোল মিস: এই ম্যাচে একাধিক গোলের সুযোগ নষ্ট করে মোহনবাগান। ছাংতে গোল করে দলকে এগিয়ে দেন। কিন্তু তিনি একটি গোলের সুযোগ নষ্টও করেন। সেই গোল হলে ম্যাচ ড্র হয়ে যায়। তাতে মুম্বই শিল্ড জিতে নিত। কিন্তু তাঁদের গোলের সুযোগ নষ্টের খেসারত দিতে হল দলকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন