English Premier League

রানি এলিজাবেথের মৃত্যুশোকে বন্ধ ইপিএল, সোমবার পর্যন্ত ব্রিটেনে হবে না ফুটবল

রানির মৃত্যুতে জাতীয় শোক চলছে ব্রিটেনে। সেই আবহে স্থগিত করে দেওয়া হল প্রিমিয়ার লিগের বেশ কিছু ম্যাচ। স্থগিত হয়ে যাওয়া ম্যাচগুলির পরিবর্ত সূচি পরে জানাবে লিগ কর্তৃপক্ষ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০২২ ১৭:৪৪
Share:

রানি দ্বিতীয় এলিজাবেথের প্রতি শ্রদ্ধাজ্ঞাপন ইংল্যান্ডের ফুটবল মাঠে। ছবি: টুইটার।

রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুর প্রভাব পড়ল খেলার মাঠেও। আগামী সোমবার পর্যন্ত ইংলিশ প্রিমিয়ার লিগের সব খেলা স্থগিত রাখল কর্তৃপক্ষ। যদিও ব্রিটিশ সরকার জানিয়েছিল, সূচি অনুযায়ী খেলা চালিয়ে যেতে পারে প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ।

Advertisement

রানির মৃত্যুর জন্য ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকা টেস্টের শুক্রবারের খেলা স্থগিত রাখার কথা বৃহস্পতিবারই জানিয়েছিল ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। শুক্রবার ইপিএলের সব খেলা সোমবার পর্যন্ত স্থগিত রাখার কথা জানাল প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ। প্রিমিয়ার ডিভিশন ছাড়া বাকি তিনটি ডিভিশনের খেলাও বন্ধ রাখা হচ্ছে। সরকারের সঙ্গে কথা বলে পরবর্তী সিদ্ধান্ত জানাবে তারা।

ব্রিটিশ সরকার অবশ্য জানিয়েছিল, পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী খেলা চালিয়ে যেতে পারে ক্রীড়া সংস্থাগুলি। শুধু খেলা শুরুর আগে রানির সম্মানে নীরবতা পালন করতে হবে এবং খেলোয়াড়দের কালো বাহুবন্ধনী পরে মাঠে নামতে হবে। কোনও ক্রীড়া সংস্থা খেলা স্থগিত রাখতে চাইলে তাতে হস্তক্ষেপ করা হবে না বলেও জানায় সরকার। ব্রিটিশ সরকারের ডিজিটাল, সংস্কৃতি, ক্রীড়া দফতরের বার্তা শুক্রবার সন্ধ্যাতেই পাঠিয়ে দেওয়া হয় দেশের ক্রীড়া সংস্থাগুলির কাছে।

Advertisement

প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ বৃহস্পতিবার প্রয়াত রানির প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করে বিবৃতি দেয়। ইউরোপা লিগে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড এবং ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের খেলা শুরুর আগে নীরবতা পালন করেন দুই দলের ফুটবলাররা। স্থগিত হয়ে যাওয়া খেলাগুলি কবে হবে, তা পরে জানাবে প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ। শুধু ফুটবল নয়, ব্রিটেনে সব খেলার সব প্রতিযোগিতাই বন্ধ রাখা হচ্ছে শোকের আবহে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন