real madrid

El Clasico: বার্সার ২২ মিনিটের ঝড়ে উড়ে গেল রিয়াল, মেসিহীন পিএসজি-র হার মোনাকোর বিরুদ্ধে

জ্বর হওয়ায় মোনাকোর বিরুদ্ধে খেলতে পারেননি মেসি। কিন্তু নেমার, এমবাপে-সহ বাকি ফুটবলাররা ছিলেন। পিএসজি-র খেলা দেখে মনে হল কয়েক দিন আগে চ্যাম্পিয়ন্স লিগ থেকে হারের দুঃখ এখনও ভুলতে পারেননি তাঁরা। ম্যাচ হারলেও অবশ্য লিগ ওয়ানের শীর্ষে পিএসজি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২১ মার্চ ২০২২ ১০:০৯
Share:

এল ক্লাসিকো জয় বার্সার ছবি: টুইটার।

২৯ মিনিটে শুরু। ৫১ মিনিটে শেষ। ২২ মিনিটের মধ্যে রিয়াল মাদ্রিদের গোলে ৪ বার বল জড়াল বার্সেলোনা। কোনও ভাবেই ম্যাচে ফিরতে পারেনি লা লিগার শীর্ষে থাকা ক্লাব। শেষ পর্যন্ত ০-৪ ব্যবধানে ম্যাচ হারতে হল করিম বেঞ্জেমাহীন রিয়ালকে। এই জয়ের ফলে রিয়ালের বিরুদ্ধে হারের খরা কাটাল বার্সা। টানা ৫ ম্যাচে হারের পরে জয়ের মুখ দেখল কাতালান ক্লাব।

Advertisement

সান্তিয়াগো বের্নাবাউতে বেঞ্জেমা না থাকায় আগে থেকেই চাপে ছিল রিয়াল। তার মধ্যে জাভির কোচিংয়ে শেষ ৭ ম্যাচে ২০ গোল করেছে বার্সা। আর্সেনাল থেকে আবুমেয়ং আসার পরে বার্সার আক্রমণের ধার অনেকটা বেড়েছে। সেটা দেখা গেল এল ক্লাসিকোতেও। জোড়া গোল করলেন তিনি। প্রথমটা এল ২৯ মিনিটে। ফরাসি সতীর্থ ডেম্বেলের ক্রস থেকে হে়ডে গোল করে দলকে এগিয়ে দেন তিনি। দলের শেষ গোলটিও তাঁর। ৫১ মিনিটের মাথায় গোলরক্ষক কুর্তোয়াকে বোকা বানিয়ে গোল করে যান আবুমেয়ং।

হতাশ এমবাপে ছবি: টুইটার

মেসির প্রাক্তন ক্লাবের হয়ে বাকি দু’টি গোল করেন রোনাল্ড আরাউজো ও ফেরান টরেস। ৩৮ মিনিটের মাথায় কর্নার থেকে হেডে গোল করেন আরাউজো। দ্বিতীয়ার্ধের শুরুতেই আবুমেয়ংয়ের পাস ধরে মাদ্রিদ রক্ষণকে বোকা বানিয়ে গোল করেন টরেস। গোটা ম্যাচে বেশি সুযোগ পায়নি রিয়াল। যে কয়েকটি সুযোগ আসে তা কাজে লাগাতে ব্যর্থ হন স্ট্রাইকাররা। এই জয়ের পরে শীর্ষে থাকা রিয়ালের সঙ্গে তিন নম্বরে থাকা বার্সার পয়েন্টের পার্থক্য ১২। লিগের এখনও ৯ রাউন্ডের খেলা বাকি রয়েছে।

Advertisement

অন্য দিকে মেসির বর্তমান ক্লাব প্যারিস সঁ জঁ মোনাকোর কাছে ০-৩ গোলে হারল। মোনাকোর হয়ে জোড়া গোল করলেন বেন ইয়েদ্দার। একটি গোল কেভিন ভোলান্ডের। জ্বর হওয়ায় এই ম্যাচে খেলতে পারেননি মেসি। কিন্তু নেমার, এমবাপে-সহ বাকি ফুটবলাররা ছিলেন। পিএসজি-র খেলা দেখে মনে হল কয়েক দিন আগে চ্যাম্পিয়ন্স লিগ থেকে হারের দুঃখ এখনও ভুলতে পারেননি তাঁরা। ম্যাচ হারলেও অবশ্য লিগ ওয়ানের শীর্ষে পিএসজি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন